করোনা মোকাবিলায় ভারতের পাশে আমেরিকা, ফোনে Modi-র সঙ্গে কথা Biden-র

'আলোচনা সদর্থক', টুইট প্রধানমন্ত্রীর (PM Modi)।

Updated By: Apr 26, 2021, 11:09 PM IST
করোনা মোকাবিলায় ভারতের পাশে আমেরিকা, ফোনে Modi-র সঙ্গে কথা  Biden-র

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক সমালোচনা ও ভারতের কুটনৈতিক কৌশলে মত বদল। করোনা সঙ্কটে ভারতের পাশে থাকা আশ্বাস দেওয়ার পর এবার সরাসরি ফোনে মোদির (PM Modi) সঙ্গে কথা বললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। রাতে দীর্ঘক্ষণ কথা হয় দু'জনের।

এই ফোনালাপের পর টুইট করেন প্রধানমন্ত্রী। মোদী লিখেছেন, 'খুবই সদর্থক আলোচনা হল। দু'দেশের করোনা পরিস্থিতি নিয়ে বিস্তারিতভাবে আমরা কথা বললাম। যেভাবে ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরিকা, তার জন্য প্রেসিডেন্ট বাইডেনকে ধন্যবাদ জানিয়েছি'। তাঁর আশা, 'ভারত ও আমেরিকা যৌথভাবে বিশ্বজুড়ে করোনার চ্যালেঞ্জ করে মোকাবিলা করতে পারবে'।

 

 

 

এর আগে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে আলোচনার পর মার্কিন নিরাপত্তা উপদেষ্টা  জ্যাক সুলিভান ঘোষণা করেছিলেন, 'ভারতকে টিকা তৈরির কাঁচামাল রফতানি অব্যাহত রাখব।' সেটি রিটুইট করে ভারতের পাশে থাকার আশ্বাস দেন প্রেসিডেন্ট জো বাইজেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস(US President Joe Biden and Vice President Kamala Harris)। 

আরও পড়ুন: কানাডাও এবার হাত বাড়িয়ে দিল ভারতের দিকে

গত বছর তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump)আবেদনে সাড়া দিয়ে হাইড্রক্সিক্লোরোকুইন পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেকথা উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, 'শুরুর দিকে আমাদের হাসপাতালগুলির অবস্থা সঙ্গিন হয়ে উঠেছিল। তখন সাহায্য করেছিল ভারত। আমরাও ভারতের দরকারে সহযোগিতা করতে বদ্ধপরিকর।'  এবার সরাসরি ফোন কথা মোদীর সঙ্গে ফোনে কথা বললেন তিনি।

.