UP Train Accident: মারধর করে দাঁড়িপাল্লা লাইনে ছুড়ে ফেলল পুলিস, তুলে আনতে গিয়ে দুটো পা-ই হারালেন সবজি বিক্রেতা

পুলিসের আধিকারিক বিজয় ধুলে সংবাদমাধ্য়মে বলেন, জি টি রোডের ধার থেকে দখলদারি সরাচ্ছিল পুলিস। সেইসময় হেড কনস্টেবল রাকেশ দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ করে। রাকেশকে সাসপেন্ড করা হয়েছে। পুলিস প্রত্যক্ষদর্শী জোগাড় করার চেষ্টা করছে

Updated By: Dec 5, 2022, 08:13 PM IST
UP Train Accident: মারধর করে দাঁড়িপাল্লা লাইনে ছুড়ে ফেলল পুলিস, তুলে আনতে গিয়ে দুটো পা-ই হারালেন সবজি বিক্রেতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেল লাইন থেকে দাঁড়িপাল্লা তুলে আনতে গিয়ে দুটো পা-ই হারালেন কানপুরের এক সবজি বিক্রেতা। কিন্তু ওই ঘটনার সঙ্গে জড়িয়ে রয়েছে পুলিসের নক্কারজনক ভূমিকা। রেললাইনের পাশে সবজি বিক্রি করছিল ১৯ বছরের আরসালান ওরফে লাড্ডু এবং অন্যান্যরা। কানপুরের কল্যাণপুর এলাকার ওই সবজি বিক্রেতাকে তাড়া করে হেড কনস্টেবল রাকেশ কুমার ও তার সঙ্গীরা। একের পর এক ফেরিওয়ালাকে ধরে ফেলে পুলিস। তাদের জিনিসপত্র ছুড়ে ফেলে দেওয়া হল রেললাইনে। আরসালানের দাঁড়িপাল্লাটিও ফেলে দেওয়া হল রেললাইনে।

আরও পড়ুন-'রেড ড্রাগন'-দের বিরুদ্ধে নামার আগে বদলে ফেললেন চুলের রং! নেইমার গোল করবেন তো? ভিডিয়ো ভাইরাল 

ওই দাঁড়িপাল্লাটি কুড়িয়ে আনতে গিয়েই ঘটে যায় ভয়ঙ্কর ঘটনা। পুলিসি অভিযানে প্রবল হুড়োহুড়ির মধ্যেই আরসালান রেললাইনে ছুটে যায় তার দাঁড়িপাল্লাটি কুড়িয়ে আনার জন্য। কোনও দিকে খেয়াল নেই। সেইসময় সেই লাইনে ছুটে আসে একটি ট্রেন। শেষ মুহূর্তে আরসালান ট্রেনটি দেখতে পেয়ে লাফিয়ে পড়ে প্রাণে বাঁচলেও ট্রেনের চাকার নিচে চলে যায় তার দুটো পা। কয়েক সেকেন্ডের মধ্যেই তার দুটি পা কেটে বেরিয়ে যায় ট্রেন। 

পুলিস ও স্টেশনে থাকা মানুষজন মারাত্মক জখম আরসালানকে হাসপাতালে ভর্তি করেন। এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরসালান। অভিযুক্ত হেড কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে। 

কানপুর পুলিসের আধিকারিক বিজয় ধুলে সংবাদমাধ্য়মে বলেন, জি টি রোডের ধার থেকে দখলদারি সরাচ্ছিল পুলিস। সেইসময় হেড কনস্টেবল রাকেশ দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ করে। রাকেশকে সাসপেন্ড করা হয়েছে। পুলিস প্রত্যক্ষদর্শী জোগাড় করার চেষ্টা করছে। ভিডিয়ো ফুটেজও খোঁজা হচ্ছে।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলা হয়েছে, সংখ্যালঘু বলেই কি সংখ্যাগুরু পুলিসের এই নির্মমতা? পুলিস ওই সবজি বিক্রেতার দাঁড়িপাল্লা লাইনে ছুড়ে গিয়েছিল। সেটা কুড়োতে গিয়েই পা কাটা গেল এই যুবকের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.