মোটা টাকা দিয়ে ইউপিতে ডাক্তারি পরীক্ষায় পাশ ৬০০ পড়ুয়া, পর্দাফাঁস করল এসটিএফ

মুজাফফরনগর মেডিক্যাল কলেজের ২ ছাত্রকে জেরা করতেই মিলল চাঞ্চল্যকর তথ্য। বিপুল টাকার বিনিময়ে লিখে দেওয়া হতো এমবিবিএস পরীক্ষার উত্তরপত্র

Updated By: Mar 21, 2018, 10:03 AM IST
মোটা টাকা দিয়ে ইউপিতে ডাক্তারি পরীক্ষায় পাশ ৬০০ পড়ুয়া, পর্দাফাঁস করল এসটিএফ

নিজস্ব প্রতিবেদন: আরও এক ‘ব্যাপম’ কেলেঙ্কারির পর্দফাঁস। এবার উত্তরপ্রদেশে। মুজাফফরনগর মেডিক্যাল কলেজের ২ ছাত্রকে জেরা করতেই মিলল চাঞ্চল্যকর তথ্য। বিপুল টাকার বিনিময়ে লিখে দেওয়া হতো এমবিবিএস পরীক্ষার উত্তরপত্র। এভাবেই কয়েক বছর ধরে ডাক্তারি পাস করেছেন কয়েকশো পড়ুয়া।

মুজাফফরনগর মেডিক্যাল কলেজের ওই ২ ছাত্রকে জের করে উঠে এসেছে আরও ৯ জনের নাম। এর মধ্যে ৬ জন মেরঠের চৌধুরি চরণ সিং ইউনিভার্সিটির আধিকারিক। ফলে জাল অনেক দূর ছড়িয়েছে বলে মনে করছে ইউপি এসটিএফ। তাদের দাবি ২০১৪ সাল থেকে চলছে এই র‍্যাকেট। এমবিবিএস-এর পরীক্ষায় উত্তরপত্র লিখে দেওয়ার জন্য নেওয়া হতো কমপক্ষে ১ লাখ টাকা। এভারে কমপক্ষে ৬০০ নিম্নমেধার ছাত্র ডাক্তারি পাস করে বেরিয়েছেন উত্তরপ্রদেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ থেকে।

আরও পড়ুন-বিসমিল্লার জন্মদিনে সেলাম গুগলের

এসটিএফের দাবি, ১ থেকে দেড় লাখ টাকার বিনিময়ে বিশেষজ্ঞাদের লেখা উত্তরপত্র বিশ্বদ্যিালয়ে জমা হওয়া উত্তরপত্রের বান্ডিলে রেখে দিত আধিকারিকরা। মেজিক্যালের অন্যান্য কোর্সের পড়ুয়াদের কাছ থেকে এর জন্য নেওয়া হতো ৩০-৪০ হাজার টাকা। পুলিস এখনও প‌র্যন্ত ‌যে দুজনকে গ্রেফতার করেছে তার মধ্যে রয়েছে গুড়গাঁওয়ের এক বিশিষ্ট চিকিৎসকের ছেলে। অন্যজন পঞ্জাবের সাংরুর জেলার। এর দুজনেই ১ লাখ টাকা দিয়েছিল বলে জানিয়েছেন ইউপি এসটিএফের মেরঠ রিজিয়নের প্রধান ব্রিজেশ সিং।

.