এয়ার ইন্ডিয়ার বিমান অপহরণ করে পাকিস্তানে নিয়ে যাওয়ার হুমকি!

হুমকি ফোন আসার পরই নড়েচড়ে বসেছে পুলিস প্রশাসন। ইতিমধ্যে ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটিকে বিষয়টি জানানো হয়েছে

Updated By: Feb 24, 2019, 02:51 PM IST
এয়ার ইন্ডিয়ার বিমান অপহরণ করে পাকিস্তানে নিয়ে যাওয়ার হুমকি!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এয়ার ইন্ডিয়ার বিমান অপহরণের হুমকি দিয়ে ফোন! চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে। টাইমস অব ইন্ডিয়া সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, এয়ার ইন্ডিয়ার আউটসোর্সকারী বিপিও-র টোলফ্রি নম্বরে বিমান অপহরণের হুমকি দিয়ে উড়ো ফোন আসে। ইতিমধ্যে, অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করেছে পুলিস।

রাবালের এমআইডিসি থানার এসপি নিতিন গিতে জানিয়েছেন, গত শুক্রবার রাত ৯.৪৫ নাগাদ সাউদারল্যান্ড গ্লোবাল সার্ভিসের অফিসে উড়ো ফোন আসে। ওই ফোনে হুমকি দেওয়া হয়, এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে অপহরণ করে পাকিস্তানে নিয়ে যাওয়া হবে। ফোনের ও প্রান্তে ইংরেজিতে এই হুমকি দেওয়া হয় বলে জানায় পুলিস। উল্লেখ্য, সাউদার ল্যান্ড গ্লোবাল সার্ভিস এয়ার ইন্ডিয়া সংস্থার হয়ে আউটসোর্স করে থাকে।

আরও পড়ুন- বছরে ৬ হাজার টাকা, ১২ কোটি কৃষকের জন্য কিষান সম্মান নিধি প্রকল্পের সূচনা মোদীর

হুমকি ফোন আসার পরই নড়েচড়ে বসেছে পুলিস প্রশাসন। ইতিমধ্যে ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটিকে বিষয়টি জানানো হয়েছে। দেশের অন্যান্য বিমানবন্দর-সহ সংশ্লিষ্ট দফতরে নজরদারি বাড়ানো হয়েছে। জানা যাচ্ছে, যাত্রীদের প্রোফাইল পরীক্ষা করে দেখছেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের আধিকারিকরা। স্পর্শকাতর বিমানবন্দরগুলিতে নজরদারি আঁটোসাঁটো করতে ডগ এবং বম্ব স্কোয়াডের কর্মীদের দিয়ে তল্লাশী চালানো হচ্ছে।

আরও পড়ুন- পুলওয়ামা ঘটনায় আক্রোশে ফুটছে দেশবাসী, শহিদ জওয়ানদের স্মরণে মোদীর ‘মন কি বাত’

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা নাশকতার দায় স্বীকার করে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। ওই সংগঠনের মাথা মৌলানা মাসুদ আজহারকে ১৯৯৯ সালে মুক্ত করতে আইসি-৮১৪ বিমানকে নেপাল থেকে অপহরণ করে কান্দাহারে নিয়ে যায় তালিবানরা। এই পরিপ্রেক্ষিতে জানা যাচ্ছে ভারতের বাইরে বিমানবন্দরগুলির নিরাপত্তা বাড়াতে প্রতিবেশী দেশ নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশকেও সতর্ক করা হয়েছে।

.