কেন্দ্রীয় মন্ত্রী এবার সাংবিধানিক পদে, ৮ রাজ্যে রাজ্যপাল নিয়োগের নির্দেশিকা রাষ্ট্রপতির

রদবদল নিয়ে জল্পনার মাঝেই মন্ত্রিসভা খালি হল একটি পদ।

Updated By: Jul 6, 2021, 04:12 PM IST
কেন্দ্রীয় মন্ত্রী এবার সাংবিধানিক পদে, ৮ রাজ্যে রাজ্যপাল নিয়োগের নির্দেশিকা রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদন: স্রেফ কেন্দ্রীয় মন্ত্রীই নন, রাজ্যসভার নেতাও বটে। মোদির মন্ত্রিসভার রদবদল নিয়ে যখন জল্পনা তুঙ্গে, তখন কর্ণাটকের রাজ্যপাল হতে চলেছেন থাওয়ারচাঁদ গেহলত (Thaawarchand Gehlot)। আট রাজ্যে নয়া রাজ্যপাল নিয়োগের নির্দেশিকা জারি করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

কোন কোনও রাজ্যে রাজ্যপাল নিয়োগ করা হবে? গোয়া, ত্রিপুরা, ঝাড়খণ্ড, কর্ণাটক, হরিয়ানা, মিজোরাম, মধ্যপ্রদেশ ও হিমাচল প্রদেশ। মিজোরামের রাজ্যপাল ছিলেন পিএস শ্রীধরণ পিল্লাই। এবার গোয়ার রাজ্যপাল হলেন তিনি। হরিয়ানা নয়া রাজ্য়পাল হিসেবে নিয়োগ করা হয়েছে বান্দারু দত্তাত্রেয়কে। তিনি হিমাচলপ্রদেশের রাজ্যপাল ছিলেন। এদিকে হরিয়ানার রাজ্যপাল সত্যদেব নারায়ণ আর্যকে আনা হয়েছে ত্রিপুরায়।

আরও পড়ুন: রথযাত্রা বাতিল করল সুপ্রিম কোর্ট, মন্দিরেই করতে হবে পুজো

 হিমাচল প্রদেশের রাজ্যপালের দায়িত্ব পেলেন গোয়ার বিজেপি নেতা রাজেন্দ্র বিশ্বনাথ আরলেকর। মধ্যপ্রদেশের রাজ্যপাল হচ্ছেন মাঙ্গুভাই ছগনভাই প্যাটেল।  মিজোরামে অন্ধ্রপ্রদেশ বিজেপির প্রাক্তন সভাপতি ও বিশাখাপত্তনমের বিজেপি সাংসদ হরিবাবু কামভাপতিকে রাজ্যপাল পদে নিয়োগ করা হয়েছে।  ত্রিপুরার রাজ্যপাল রমেশ বইসকে চলে যাচ্ছেন ঝাড়খণ্ডে। 

 

আরও পড়ুন: বিনা অ্যাপয়েন্টমেন্টে তুষার মেহতার বাড়িতে ঢোকার চেষ্টা কুণাল ঘোষের

এদিকে আবার গত কয়েক দিন মোদীর মন্ত্রিসভার রদবদল নিয়ে জল্পনা চলছে। শোনা যাচ্ছে, ২০ জন নতুন মন্ত্রীর শপথ নেবেন। থাওয়ারচাঁদ গেহলত (Thaawarchand Gehlot) রাজ্যপাল হওয়ার পর কিন্তু মন্ত্রিসভার একটি আসন খালি হয়ে গেল। কে তাঁর স্থলাভিক্ত হবেন? সেটাই এখন দেখার।   

.