পাকিস্তানের আশ্রয়ে আফগান সীমান্তে দিব্যি আছেন দাউদ, আভিযোগ রাজনাথের

ভারতে প্রত্যক্ষ জঙ্গি মদত যোগাচ্ছে পাকিস্তান। শনিবার প্রতিবেশী দেশের প্রতি আক্রমণত্মক সুরে এমনটাই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুধু তাই নয় মোস্ট ওয়ান্টেড মাফিয়া ডন দাউদ ইব্রাহিমকে আশ্রয় দেওয়ার জন্য সরাসরি পাকিস্তানকে দুষলেন তিনি। রাজনাথ সিং দাবি করেছেন ইসলামাবাদের ছত্রছায়ায় পাক-আফগান সীমান্তে নিশ্চিন্তে দিনগুজরান করছেন দাউদ।

Updated By: Nov 22, 2014, 09:47 PM IST
  পাকিস্তানের আশ্রয়ে আফগান সীমান্তে দিব্যি আছেন দাউদ, আভিযোগ রাজনাথের

নয়া দিল্লি: ভারতে প্রত্যক্ষ জঙ্গি মদত যোগাচ্ছে পাকিস্তান। শনিবার প্রতিবেশী দেশের প্রতি আক্রমণত্মক সুরে এমনটাই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুধু তাই নয় মোস্ট ওয়ান্টেড মাফিয়া ডন দাউদ ইব্রাহিমকে আশ্রয় দেওয়ার জন্য সরাসরি পাকিস্তানকে দুষলেন তিনি। রাজনাথ সিং দাবি করেছেন ইসলামাবাদের ছত্রছায়ায় পাক-আফগান সীমান্তে নিশ্চিন্তে দিনগুজরান করছেন দাউদ।

রাজনাথ অভিযোগ করেছেন নতুন দিল্লির তরফ থেকে যতই উদ্যোগ নেওয়া হোক না কেন, ইসলামাবাদের হালচাল দেখে মনে হচ্ছে বন্ধুত্বপূর্ণ সম্পর্কে তারা বিশেষ উৎসাহী নয়।

হিন্দুস্তান টাইমসের লিডারশিপ সামিটে বক্তব্য রাখার সময় রাজনাথ বলেন ভারতে সন্ত্রাসবাদের আমদানী হচ্ছে পাকিস্তান থেকে। তাঁর অভিযোগ ২০০৮ সালে মুম্বই বিস্ফোরণ কাণ্ডে জড়িতদের শাস্তি দিতেও বিশেষ উদ্যোগী নয় পাকিস্তান।

''পাকিস্তান কোনও আইনী সহায়তাতো করছেই না, উল্টে ব্যাঘাত ঘটাচ্ছে সম্পূর্ণ প্রক্রিয়ায়।'' মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রীর।  

রাজনাথ সিং দাবি করেছেন বহু অনুরোধ করা সত্ত্বেও দাউদ ইব্রাহিমকে ভারতের হাতে ফিরিয়ে দিচ্ছে না পাক সরকার।  

দাউদের ব্যাপারে ভারত কোনও কড়া পদক্ষেপ নেবে কিনা জিজ্ঞাসা করা হলে রাজনাথ জানান ''দয়া করে আমাদের সময় দিন। এই ব্যাপারে আমাদের পরিকল্পনা এখনই বলা সম্ভব নয়। তবে নির্দিষ্ট কোনও সময়সীমা নেই। আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব পাকিস্তান যেন দাউদকে ভারতের হাতে তুলে দেয়। কূটনীতিক চাপ বাড়ানো হচ্ছে।''

শুধু পাকিস্তান নয় সমস্ত প্রতিবেশী দেশ ও পৃথিবীর অনান্য দেশগুলির সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কই চায় নয়া দিল্লি। জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

 

.