তুমুল জয় শ্রীরাম ধ্বনি, অযোধ্যার উত্তাপ বাড়িয়ে রাম লালা ‘দর্শন’ শিবসেনা প্রধানের

নিরাপত্তার কথা মাথায় রেখে অযোধ্যায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী। রাখা হয়েছে ৪২ কোম্পানি পিএসি, ৫ কোম্পানি র্যাফ, ৭০০ পুলিস ও ১৬০ ইনস্পেক্টর। সঙ্গে রয়েছে এটিএসের কমান্ডো বাহিনী ও নজরদারি ড্রোন

Updated By: Nov 25, 2018, 11:10 AM IST
তুমুল জয় শ্রীরাম ধ্বনি, অযোধ্যার উত্তাপ বাড়িয়ে রাম লালা ‘দর্শন’ শিবসেনা প্রধানের

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যায় আরএসএসের ‘ধর্মসভা’ ও শিবসেনার রামলালা ‘দর্শন’-কে কেন্দ্র করে কয়েকদিন ধরে আতঙ্কে অযোধ্যা। শনিবার থেকে হাজার হাজার ভিএইচপি, শিবসেনা সমর্থক জড়ো হয়েছেন অযোধ্যা। এর মধ্যেই কর্মসূচি মতো রাম লালা ‘দর্শন’ করলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন-মন্ত্রিত্ব দিলে দল ছাড়ার কথা বলেছিলেন কেন? ফেস অফে ভাঙলেন অনুব্রত    

কড়া নিরাপত্তার মধ্যেই পরিবারের সদস্যদের নিয়ে রাম লালায় পুজো দিলেন শিবসেনা প্রধান। তাঁর সঙ্গে ছিলেন শিবসেনার নেতারাও। তুমুল জয় শ্রীরাম ধ্বনির মধ্যে রাম লালা দর্শন করতে আসেন উদ্ধব। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী রশমি ও ছেলে আদিত্য। শনিবার তিনি অযোধ্যায় পৌঁছে গিয়েছিলেন। সেদিনই তিনি সরয়ূ নদীতে পুজো দেন। মুম্বই ফিরে যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন উদ্ধব। একইসঙ্গে অযোধ্যায় সাধুদের সঙ্গে তাঁর একটি বৈঠক হওয়ারও কথা রয়েছে।

এদিকে আরএসএসের ধর্মসভা-কে কেন্দ্র করেও চড়ছে উত্তেজনার পারদ। সংগঠনের দাবি ধর্মসভায় যোগ দেবেন কমপক্ষে ৩ লাখ কর্মী। ওই সভায় মন্দির নির্মাণ নিয়ে সংগঠনের অবস্থান সরকারকে সাফ জানিয়ে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। রাম জন্মভূমি ন্যাসের কার্যালয় থেকে ৩০০ মিটার দূরে হচ্ছে ওই ধর্মসভা।

আরও পড়ুন-২২১ মিটার রাম মূর্তি প্রতিষ্ঠিত হচ্ছে অযোধ্যায়, সরকারি ঘোষণা যোগীর

এদিকে, নিরাপত্তার কথা মাথায় রেখে অযোধ্যায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী। রাখা হয়েছে ৪২ কোম্পানি পিএসি, ৫ কোম্পানি র্যাফ, ৭০০ পুলিস ও ১৬০ ইনস্পেক্টর। সঙ্গে রয়েছে এটিএসের কমান্ডো বাহিনী ও নজরদারি ড্রোন। লখনউয়ে রাজ্যের এডিজি আনন্দ কুমার সংবাদমাধ্যমে জানিয়েছেন, অযোধ্যা শহরকে ৯টি জোনে ভাগ করা হয়েছে। 

.