শেষবার দেখা যায় শিলিগুড়িতে, নেপাল হয়ে যোগীর রাজ্যে ঢুকে পড়ল ২ আইএস জঙ্গি

রাজ্যে জঙ্গি ঢুকে পড়ার খবর স্বীকার করেছেন বস্তি-র আইজি আশুতোষ কুমার।  তিনি জানান, খবর রয়েছে ২ জঙ্গি রাজ্যে ঢুকেছে। তারা এখনও পর্যন্ত রাজ্যেই রয়েছে

Updated By: Jan 5, 2020, 05:58 PM IST
শেষবার দেখা যায় শিলিগুড়িতে, নেপাল হয়ে যোগীর রাজ্যে ঢুকে পড়ল ২ আইএস জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: নোপাল হয়ে ভারতে ঢুকেছে ২ আইএস জঙ্গি। এমনটাই আশঙ্কা গোয়েন্দাদের। এদের শেষ দেখা যায় পশ্চিমবঙ্গের শিলিগগুড়িতে। একথা মাথায় রেখে উত্তরপ্রদেশের নেপাল ঘেঁসা বস্তি, গোরক্ষপুর, সিদ্ধার্থনগর, কুশীনগর, মহারাজগঞ্জ এলাকায় হাই অ্যালার্ট জারি করেছে প্রশাসন।

আরও পড়ুন-ইরান-মার্কিন সংঘাতের প্রভাব! টানা ৪ দিন বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

রাজ্যে জঙ্গি ঢুকে পড়ার খবর স্বীকার করেছেন বস্তি-র আইজি আশুতোষ কুমার।  তিনি জানান, খবর রয়েছে ২ জঙ্গি রাজ্যে ঢুকেছে। তারা এখনও পর্যন্ত রাজ্যেই রয়েছে। প্রসঙ্গত, গোয়েন্দা সূত্রে খবর, যে দুজন জঙ্গি রাজ্যে ঢুকেছে তারা হল খাজা মইনুদ্দিন ও আব্দুল সামাদ। এদের দুজনকে শেষবার দেখা গিয়েছিল শিলিগুড়িতে। ২০১৭ সালে খাজা মইনুদ্দিনকে গ্রেফতার করে এনআইএ।  আইএস জঙ্গি মইনুদ্দিন সে সময়ে সক্রিয় ছিল দক্ষিণ ভারতে।

আরও পড়ুন-CAA-র ফলে দেশের একজন মুসলিমেরও ক্ষতি হবে না, অর্থ-অ-কালচারাল ফেস্টে সরব সুব্রহ্মণ্যম স্বামী

এনআইএর তদন্ত উঠে আসে, সিরিয়া থেকে ফেরার পর দক্ষিণ ভারতে তরুণদের মজগ ধোলাই করছিল মইনুদ্দিন। শুধু তাই নয়, পাক জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গেও যোগাযোগ ছিল মইনুদ্দিনের। পাসাপাশি ২০১৮ সালে গ্রেফতার করা হয় সামাদকে। উপসাগরের দেশে থেকে সাড়ে তিন লাখ টাকা তুলেছিল সামাদ। তার সঙ্গে পুনে বিস্ফোরণেরও যোগ ছিল।

.