মাঝ আকাশে সংঘর্ষ দুই যুদ্ধবিমানের, দেখুন ভিডিয়ো

সোমবার বেঙ্গালুরুর ইয়েলাহেনকা এয়ারবেসে দুর্ঘটনাটি ঘটে।

Updated By: Feb 19, 2019, 02:55 PM IST
মাঝ আকাশে সংঘর্ষ দুই যুদ্ধবিমানের, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে এএনআই

নিজস্ব প্রতিবেদন: লাল-সাদা ডোরাকাটা দুটি ছোট আকারের জেটপ্লেন। মাটি থেকে কয়েকশো ফুট উচ্চতায় তীব্র গতিতে পরস্পরের গা ঘেঁষে বেরিয়ে যাচ্ছিল বারবার। হঠাতই ঘটল ছন্দপতন। মাঝ আকাশে ধাক্কা লাগল দুটি যুদ্ধবিমানে।

আরও পড়ুন: রাজস্থানের রাস্তায় নিয়ন্ত্রণহীন ট্রাক পিষে দিল ১৩ বরযাত্রীকে

সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারাল দুটি যুদ্ধবিমানই। কাটা ঘুড়ির মতো আকাশ থেকে মাটির দিকে নেমে এল বিমান দুটি। প্রচণ্ড বিস্ফোরণের সঙ্গে দাউদাউ করে জ্বলে উঠল বিমান দুটি।

সোমবার বেঙ্গালুরুর ইয়েলাহেনকা এয়ারবেসে দুর্ঘটনাটি ঘটে। সেখানে সূর্যকিরণ এয়ারোবেটিকস্ টিমের মহড়া চলছিল। মহড়া চলাকালীন ঘটা এই দুর্ঘটনায় যদিও দুই যুদ্ধবিমানের চালকই বেঁচে গিয়েছেন। নিয়ন্ত্রণ হারানোর সঙ্গে সঙ্গে প্যারাসুটে করে ছিটকে বেরিয়ে আসেন তাঁরা। যদিও ভেঙে পড়া বিমানের বিস্ফোরণে একজন স্থানীয় মানুষ আহত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: কাশ্মীরে অনুপ্রবেশ করলেই খতম, কড়া হুঁশিয়ারি সেনার

বেঙ্গালুরু পুলিস সূত্রের খবর, বিমান দুটি কাছাকাছি ইসরোর জমিতে পাওয়া গিয়েছে। এখনও অবধি কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনাটির পরপরই সংবাদসংস্থা এএনআই টুইটারে একটি ভিডিয়ো প্রকাশ করে। সেখানে দুটি বিমানকে মাঝ আকাশ থেকে ভেঙে পড়তে ও বিস্ফোরণের সঙ্গে জ্বলে উঠতে দেখা যায়।

আরও পড়ুন: পাক মাটিতে ইমরানের প্রশংসা, দিল্লিতে কী বার্তা দেবেন সৌদি যুবরাজ?

আগামী ২০ থেকে ২৪ ফেব্রুয়ারি বেঙ্গালুরুর ইয়েলাহেনকা এয়ারবেসে বায়ুসেনার প্রদর্শনী হওয়ার কথা। তারই প্রস্তুতি চলছিল আজ সকালে। তখনই ঘটে এই দুর্ঘটনা।

.