২ সপ্তাহে জমা ২০ কোটি কালো টাকা!

গত ২ সপ্তাহে ২০ কোটি কালো টাকা জমা পড়ল ব্যাঙ্কে। তাও আবার সেই টাকার মালিক কোনও ব্যবসায়ী নন, বরং মাওবাদীরা। এমনটাই ধারণা গোয়েন্দাদের। আর এরপরই ছত্তিশগড়ের ওই ব্যাঙ্কগুলিতে বন্ধ করে দেওয়া হয়েছে টাকা জমা নেওয়া ও টাকা তোলার কাজ।

Updated By: Nov 23, 2016, 04:36 PM IST
২ সপ্তাহে জমা ২০ কোটি কালো টাকা!

ওয়েব ডেস্ক : গত ২ সপ্তাহে ২০ কোটি কালো টাকা জমা পড়ল ব্যাঙ্কে। তাও আবার সেই টাকার মালিক কোনও ব্যবসায়ী নন, বরং মাওবাদীরা। এমনটাই ধারণা গোয়েন্দাদের। আর এরপরই ছত্তিশগড়ের ওই ব্যাঙ্কগুলিতে বন্ধ করে দেওয়া হয়েছে টাকা জমা নেওয়া ও টাকা তোলার কাজ।

আরো পড়ুন- এনডিএ-শিবিরকে ধাক্কা দিয়ে এবার বিরোধীদের ধর্নায় যোগ দিল এই দলও

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণার পরই ছত্তিশগড়ের মাওবাদী অধ্যুসিত এলাকার ব্যাঙ্কগুলিতে টাকা জমা পড়তে শুরু করে। গত ২ সপ্তাহে সেখানে জমা পড়েছে ২০ কোটি টাকা। তবে, নির্দিষ্ট কোনও অ্যাকান্টে নয়। এলাকার বহু মানুষের অ্যাকাউন্টেই জমা পড়েছে সেই টাকা। এমনকী যাদের থেকে মাওবাদীরা তোলা আদায় করত, তাদেরও সেই টাকা ফিরিয়ে দিয়ে জোর দেওয়া হচ্ছে যাতে তাঁরা নতুন নোট জোগাড় করে এনে দেন।

এই খবর বাইরে ছড়িয়ে পড়তেই গোয়েন্দারা ওই ব্যাঙ্কগুলি ও তাদের অ্যাকাউন্টধারীদের ওপর নজরদারী শুরু করে দেয়। এরপরই বন্ধ করে দেওয়া হয় সেই নির্দিষ্ট অ্যাকাউন্টগুলিতে লেনদেন। 

.