Tripura: ত্রিপুরেশ্বরী মায়ের ভূমিতে ষড়যন্ত্র সফল হতে দেবে না ত্রিপুরাবাসী: Biplab

কারও নাম নেননি বিপ্লব দেব (Biplab Deb)। তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকই যে তাঁর নিশানায়, তা স্পষ্ট হয়ে গিয়েছে একাধিক টুইটে।

Updated By: Aug 8, 2021, 08:24 PM IST
Tripura: ত্রিপুরেশ্বরী মায়ের ভূমিতে ষড়যন্ত্র সফল হতে দেবে না ত্রিপুরাবাসী: Biplab

নিজস্ব প্রতিবেদন: তৃণমূলের যুব-ছাত্র নেতাদের উপরে উপুর্যপরি হামলার অভিযোগ নিয়ে এই প্রথম প্রতিক্রিয়া দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Deb)। টুইটারে তিনি রীতিমতো হুঁশিয়ারি দিলেন,'ত্রিপুরেশ্বরী মায়ের ভূমিতে কোনও ধরনের ষড়যন্ত্র সফল হতে দেবে না ত্রিপুরার নাগরিক।'      

কারও নাম নেননি বিপ্লব দেব। তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকই যে তাঁর নিশানায়, তা স্পষ্ট হয়ে গিয়েছে একাধিক টুইটে। বিজেপিকে ক্ষমতায় এনে ত্রিপুরাবাসীর আশাভঙ্গ হয়েছে বলে অভিযোগ করেছেন অভিষেক (Abhishek Banerjee)। মানুষ যে তাঁর পাশে তা বোঝাতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী (Tripura CM) লিখেছেন,'কর্মসূত্রে দীর্ঘ দিন পরিবার থেকে দূরে থাকার বিষয়টি, এ রাজ্যের মানুষের ভালোবাসায় কখনো অনুভব হয়নি। কাজের মাঝেই বিভিন্ন জনপদে কেটেছে রাত। কোথায় খাবারের ব্যবস্থা হবে, তাও কখনো ভাবায়নি। রাজ্যের গুরু দায়িত্ব পালনে প্রতিনিয়ত কাজ করার শক্তি যোগায় ত্রিপুরাবাসির আশীর্বাদ।' (বানান ও বাক্যগঠন অসম্পাদিত)

তিনি আরও লিখেছেন,'সমাজের অন্তিম ব্যক্তি পর্যন্ত নিবিড় জনসংযোগের মাধ্যমে, সর্বাঙ্গীন উন্নয়ন সাধনই আমাদের অন্যতম লক্ষ্য। আজ জিরানীয়া মহকুমার, দাস পাড়া এলাকার অমল দাসের বাড়িতে মধ্যাহ্ন ভোজন করি। তাদের অতিথিয়তায়, আপ্যায়নে আমি আপ্লুত।'(বানান ও বাক্যগঠন অসম্পাদিত)

ত্রিপুরায় অভিষেক এ দিন বলেন,'নৈরাজ্য, অনাচার চলছে। মানুষ এক বুক স্বপ্ন নিয়ে বিজেপির সরকার প্রতিষ্ঠা করেছিল। ১০০ বছর পিছিয়ে দিয়েছে ত্রিপুরাকে।' তাঁর সরকার আসার পর সামাজিক প্রকল্পের সুবিধা দল-মত নির্বিশেষে প্রান্তিক মানুষের কাছেও পৌঁছে  গিয়েছে বলে দাবি করেছেন বিপ্লব (Biplab Deb)। তাঁর কথায়,'বিগত দিনে রাজনৈতিক প্রতিহিংসামূলক দৃষ্টিভঙ্গির ফলে, প্রকৃত সুবিধাপ্রাপকদের বঞ্চিত করা হয়েছে। কিন্ত বর্তমানে কোনো ধরনের রং বিচার না করেই, বিভিন্ন জনমুখী প্রকল্পের সহায়তা সমস্ত স্তরের সুবিধাভোগীদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। রাজনৈতিক স্বার্থসিদ্ধি নয়, মানব সেবাই আমাদের মূল ধর্ম।' (বানান ও বাক্যগঠন অসম্পাদিত)
    

বিপ্লব দেব সরকারের বিদায়ঘণ্টা বেজে গিয়েছে। ত্রিপুরায় ক্ষমতায় আসবে তৃণমূল। এই চ্যালেঞ্জ করেছেন অভিষেক। ত্রিপুরায় তৃণমূলের সংগঠন বিস্তার প্রসঙ্গে বিপ্লব দেব (Biplab Deb) লিখেছেন,'কিছু দল যারা ত্রিপুরায় সক্রিয় হওয়ার চেষ্টা করছে তারা উন্নয়নের নিরিখে অনেকাংশেই ত্রিপুরা থেকে পিছিয়ে। রাজনৈতিক স্বার্থসিদ্ধি নয়, বরং রাজ্যের সর্বাঙ্গীন বিকাশই আমাদের প্রধান লক্ষ্য। বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নয়নের নিরিখে ত্রিপুরা আজ গোটা দেশে নজির তৈরী করছে।' (বানান ও বাক্যগঠন অসম্পাদিত)

 

ত্রিপুরার উন্নয়নের গতিকে স্তব্ধ করে দিতে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন বিপ্লব দেব। তাঁর কথায়,'ত্রিপুরার উন্নয়নের গতিকে রুখে দিতে সক্রিয় একটা অংশ, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে রাজ্যে ষড়যন্ত্র করছে। কিন্তু ত্রিপুরার সচেতন নাগরিকগন, ত্রিপুরেশ্বরী মায়ের এই ভূমিতে কোন ধরনের ষড়যন্ত্র স্বার্থক হতে দেবেন না।' (বানান ও বাক্যগঠন অসম্পাদিত)

এ দিন অভিষেক হুঁশিয়ারি দেন,'আর ১৭ থেকে ১৮ মাস। বিপ্লববাবুর শেষের শুরু হয়ে দিয়েছে। বিজেপিকে কীভাবে হারাতে হয় তৃণমূল কংগ্রেস ভালো করে জানে। কহানি খতম। দেড় বছর পরিশ্রম করব। বিজেপির সরকারকে সমূলে উৎখাত করব।' 

আরও পড়ুন- I-Day:'আজাদি'র দিনে সমস্ত পার্টি অফিসে এই প্রথম জাতীয় পতাকা উত্তোলন করবে CPM

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.