প্রশাসনিক নিষেধাজ্ঞা অমান্য করে অসমে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল

কাছাড় প্রশাসনের তরফে ডেপুটি কমিশনার এস লক্ষ্মণন বলেছেন, সভার কোনও খবর তাঁদের কাছে নেই। কেউ কোনও অনুমতিও চায়নি। তবে ১৪৪ ধারা ভেঙে কেউ সভা করতে চাইলে বাধা দেবে প্রশাসন। অসম প্রশাসনসূত্রে স্পষ্ট বার্তা, জাতীয় নাগরিক পঞ্জির কাজ বাধা পায় এমন কোনও কাজ করতে দেবে না তারা।

Updated By: Aug 2, 2018, 11:03 AM IST
প্রশাসনিক নিষেধাজ্ঞা অমান্য করে অসমে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদন: NRC বিতর্কের মধ্যেই বৃহস্পতিবার অসমে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল। সেখানে একটি কনভেনশনে যোগ দেওয়ার কথা দলের সদস্যদের। তৃণমূলের তরফে জানানো হয়েছে বৃহস্পতিবার ৮ সদস্যের প্রতিনিধিদল কাছাড় জেলার পরিস্থিতি খতিয়ে দেখবেন। দলে থাকবেন ৬ সাংসদ, ১ মন্ত্রী ও ১ বিধায়ক। শিলচরে একটি ছোট সভা করার কথা রয়েছে তাঁদের। তবে কাছাড় জেলায় ১৪৪ ধারা জারি থাকায় সভা শেষ পর্যন্ত হবে কি না তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। 

কাছাড় প্রশাসনের তরফে ডেপুটি কমিশনার এস লক্ষ্মণন বলেছেন, সভার কোনও খবর তাঁদের কাছে নেই। কেউ কোনও অনুমতিও চায়নি। তবে ১৪৪ ধারা ভেঙে কেউ সভা করতে চাইলে বাধা দেবে প্রশাসন। অসম প্রশাসনসূত্রে স্পষ্ট বার্তা, জাতীয় নাগরিক পঞ্জির কাজ বাধা পায় এমন কোনও কাজ করতে দেবে না তারা। শিলচর সফর সেরে শুক্রবার গুয়াহাটি যাওয়ার কথা তৃণমূলের প্রতিনিধিদলের। 

হাওড়া স্টেশনে লাইনচ্যুত যাত্রীবোঝাই ট্রেন!

গত সোমবার অসমে প্রকাশিত হয় জাতীয় নাগরিকপঞ্জির খসড়া। তাতে দেখা যায়, বাদ পড়েছে প্রায় ৪০ লক্ষ মানুষের নাম। অসম সরকারের দাবি, গত কয়েক দশকে অবৈধ উপায়ে বাংলাদেশ থেকে অনুপ্রবেশ করেছে এরা। সরকারের এই দাবির বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলি। সুর চড়িয়েছেন তৃণমূলনেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 

বুধবার দিল্লি সফরে গিয়ে ফের এই নিয়ে সরব হন মমতা। স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে সতর্ক করে বলেন, বিজেপি সরকার জাতীয় নাগরিকপঞ্জির কাজ বন্ধ না করলে দেশে গৃহযুদ্ধ বাধবে। রক্তারক্তি শুরু হবে। 

 

 

 

.