TMC Demands Removal of Governor: 'ধনখড়কে সরান', এবার প্রধানমন্ত্রীকে নালিশ সৌগতর

"গণতান্ত্রিক কাঠামো সম্পূর্ণরূপে বিঘ্নিত হচ্ছে রাজ্যপালের আচরণের জন্য।"

Updated By: Feb 1, 2022, 05:09 PM IST
TMC Demands Removal of Governor: 'ধনখড়কে সরান', এবার প্রধানমন্ত্রীকে নালিশ সৌগতর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ফের রাজ্যপালকে (Governor Jagdeep Dhankhar) সরানোর আর্জি। রাষ্ট্রপতির (President Ramnath Kovind) পর এবার প্রধানমন্ত্রীকে নালিশ। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) কাছে রাজ্যপাল জগদীপ ধনখড়কে সরানোর আর্জি জানাল তৃণমূল (TMC)। 

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে গিয়ে দেখা করেন সৌগত রায়। জানা যাচ্ছে মোদীর দেখা করে সৌগত রায় (Sougata Roy) এই আবেদন জানান যে, রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar) পশ্চিমবঙ্গে যেভাবে কাজ করছেন, তাতে তিনি সংবিধানের এক্তিয়ারের বাইরে গিয়ে কাজ করছেন। গণতান্ত্রিক কাঠামো সম্পূর্ণরূপে বিঘ্নিত হচ্ছে রাজ্যপালের আচরণের জন্য। তাই এই রাজ্যপালকে অবিলম্বে অপসারণ করা হোক। উল্লেখ্য, তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) আগেই নির্দেশ দিয়েছেন যে, তৃণমূল কংগ্রেসের তরফে রাজ্যসভায় রাজ্যপালের বিষয়টি তুলতে হবে। আর সেই জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিতে সুখেন্দুশেখর রায়কে নির্দেশও দিয়েছেন তিনি। সূত্রের খবর, রাজ্যসভাতে এবিষয়ে নোটিস বা পিটিশন নিয়ে আসবে তৃণমূলের। তবে তার আগেই লোকসভার নেতাদের তরফে এই তৎপরতা স্পষ্ট করে দিচ্ছে যে রাজ্যপাল ইস্যুতে ক্রমশ সুর চড়াচ্ছে তৃণমূল। 

প্রসঙ্গত, সোমবারই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (President Ramnath Kovind) কাছে রাজ্যপালকে প্রত্যাহারের অনুরোধ জানান সুদীপ বন্দ্যোপাধ্য়ায়। বাজেট অধিবেশনের (Budget Session) সূচনা বক্তৃতার পরই সেন্ট্রাল হলের প্রথম সারিতে যে সকল দলনেতা বসেছিলেন, তাঁদের সঙ্গে এক-এক করে গিয়ে দেখা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ramnath Kovind)। সৌজন্য নমস্কার বিনিময় করছিলেন তিনি। ঠিক সেইসময়ই সুদীপ বন্দ্যোপাধ্য়ায় (Sudip Bandyopadhyay) আবেদন জানান যে পশ্চিমবঙ্গের রাজ্যপালকে অপসারণ করুন। সংসদীয় গণতন্ত্রের স্বার্থে রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar) অবিলম্বে অপসারণ করুন।

অন্যদিকে, রাজ্য-রাজ্যপাল সংঘাতে নয়া মাত্রা যোগ করে গতকাল আবার টুইটারেও (Twitter) জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar) ব্লক করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। নবান্নে সাংবাদিক বৈঠকে নিজেই একথা জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, "আমি বাধ্য হয়েছি আজ আমার টুইট অ্যাকাউন্ট থেকে ওনাকে ব্লক করে দিতে। কারণ প্রতিদিন আমার ইরিটেশন হত ওনার টুইটগুলো দেখে।" তোপ দাগেন, রাজ্যপাল জগদীপ ধনখড় প্রতিদিন টুইট করে কখনও তাঁকে, কখনও রাজ্য সরকারের আমলাদের অগণন্ত্রীয়, অসৌজন্যমূলক ভাষায় নির্দেশ দিতেন।

আরও পড়ুন, Mamata On Union Budget 2022-23: 'শূন্য, পেগাসাস-বাজেট', তীব্র সমালোচনা মমতার, 'দিশাহীন' বললেন অমিত

Chinese Army Tortured Abducted Indian Teen: 'বেধড়ক অত্যাচার, বৈদ্যুতিক শক চিনা সেনার'! 'মানসিকভাবে বিধ্বস্ত' অপহৃত অরুণাচলের কিশোর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.