রাজ্যসভায় সাসপেন্ডেড Santanu Sen, গোটা বাদল অধিবেশনে থাকতে পারবেন না তৃণমূল সাংসদ

'শান্তনু সেনের আচরণ অসাংবিধানিক', নিন্দা  রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুর।

Updated By: Jul 23, 2021, 11:45 AM IST
রাজ্যসভায় সাসপেন্ডেড Santanu Sen, গোটা বাদল অধিবেশনে থাকতে পারবেন না তৃণমূল সাংসদ

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় মন্ত্রীর হাত থেকে কাগজ কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলার জের, রাজ্যসভায় সাসপেন্ডেড Santanu Sen। পুরো বাদল অধিবেশন থেকে সাসপেন্ড করা হল তৃণমূল সাংসদকে। শান্তনু সেনকে বরখাস্ত করলেন রাজ্যসভার চেয়ারম্যান তথা উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। তাঁর বৃহস্পতিবারের আচরণের নিন্দা করেন তিনি। বেঙ্কাইয়া নায়ডু বলেন, 'শান্তনু সেনের আচরণ অসাংবিধানিক'।

এদিন অধিবেশন শুরুর হতেই রাজ্যসভায় বিরোধীদের আচরণ নিয়ে উষ্মাপ্রকাশ করেন রাজ্যসভার চেয়ারম্যান। 'কোন উদ্দেশ্যে সংসদকে বারবার অচল করা হচ্ছে?' এই প্রশ্ন তোলেন তিনি। এর থেকেই স্পষ্ট হয়ে যায় শান্তনু সেনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে চলেছেন চেয়ারম্যান। এরপর বিজেপির তরফ থেকে শান্তনু সেনের বিরুদ্ধে সাসপেনশন প্রস্তাব আনা হয় এবং তা মঞ্জুর করেন বেঙ্কাইয়া নায়ডু। তৃণমূলের তরফে পয়েন্ট অফ অর্ডার তোলার চেষ্টা করা হলেও, তবে তা সম্ভব হয়নি। তখনই তুমুল হট্টগোল শুরু করেন তৃণমূল সাংসদরা। এরপর ১২টা পর্যন্ত মুলতুবি করে দেওয়া হয় রাজ্যসভা। 

আরও পড়ুন: Terror attack: জম্মুতে পাকিস্তানি Drone ধ্বংস করল পুলিস, উদ্ধার বিপুল বিস্ফোরক

আরও পড়ুন: বিদেশে কোভিডে প্রাণ হারিয়েছেন ৩,৫৭০ জন ভারতীয়, সবচেয়ে বেশি সৌদি আরবে : কেন্দ্র

Pegasus spyware কাণ্ডে বৃহস্পতিবার উত্তাল ছিল রাজ্যসভা। গন্ডগোলের জেরে শেষপর্যন্ত গোটা দিনের জন্য অধিবেশন মুলতুবি করে দিতে হয়। ওইদিন পেগাসাস স্পাইওয়্যার ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হয় বিরোধীরা। রাজনীতিবিদ সহ দেশের একাধিক বিশিষ্ট মানুষজনের ফোনে আড়ি পাতার অভিযোগের জবার দিতে ওঠেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। কিন্তু তার হাত থেকে কাগজ কেড়ে নিয়ে তা ছিঁড়ে ফেলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। এনিয়ে তোলপাড় হয় রাজ্যসভা।

.