একের পর এক লাশ ফেলা হচ্ছে গর্তে, ভয়াবহ ভিডিয়ো পোস্ট করে বিজেপিকে একহাত নিলেন কাকলি

ভিডিয়োটি টুইটারে শোয়ার করেন রাজ্য কংগ্রেস প্রেসিডেন্ট ডি কে শিবকুমারও। তিনি লেখেন, অত্যন্ত মর্মান্তিক। এটা সভ্যতা?

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 5, 2020, 10:48 PM IST
একের পর এক লাশ ফেলা হচ্ছে গর্তে, ভয়াবহ ভিডিয়ো পোস্ট করে বিজেপিকে একহাত নিলেন কাকলি
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছিল ভিডিয়োটি। দেখলে শিউরে উঠতে হয়।

কর্ণাটকের বেল্লারিতে করোনায় মৃতদের লাশ ফেলে দেওয়া হচ্ছে একটি গর্তে। পাশে দাঁড়িয়ে থাকা গাড়ি থেকে কালো কালো বস্তায় ভরা মৃতদেহ গর্তের কাছে টেন আনছে পিপিপি পর লোকজন। তারপর সেই বস্তা গর্তে ফেলে হচ্ছে একেবারে ময়লা ফেলার ভঙ্গীতে। গর্তের কিছুটা দূরেই দাঁড় করানো রয়েছে একটি মাটি খোঁড়ার যন্ত্র। মৃতদেহ সত্কারে এতটুকু সহানুভূতির ছোঁয়া নেই।

আরও পড়ুন-COVAXIN টিকার প্রয়োগে ICMR-এর সময়সীমা বেঁধে দেওয়াটা অযৌক্তিক! মত IASc-এর বিজ্ঞানীদের

বিজেপি শাসিত কর্ণাটকের ওই অমানবিক ঘটনা নিয়ে টুইটারে সরব হয়েছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। ওই ভিডিয়োটি টুইট করে কাকলি লিখেছেন, বিজেপি শাসিত রাজ্যগুলিতে কি মৃত কোভিড পেশেন্টদের এটাই প্রাপ্য? প্রতিবাদের আওয়াজ এখন শোনা যাচ্ছে না কেন?

উল্লেখ্য, মৃত করোনা রোগীদের শেষকৃত্য নিয়ে বিভিন্ন রাজ্যেই বাধার সম্মুখীন হতে হয়েছে সত্কার কর্মীদের। তাদের কোথাও তাড়াও করা হয়েছে। তবে বেল্লারির ঘটনা অত্য়ন্ত মর্মান্তিক। ওই ঘটনার পর ৬ পুরকর্মীকে বরখাস্তও করেছে রাজ্য প্রশাসন। তবে বিজেপি তরফে এনিয়ে কোনও শোরগোল শোনা যায়নি।

আরও পড়ুন-দিনের পর দিন লুকিয়ে গেঁড়েছিল তাবু, 'আগ্রাসী' লাল ফৌজকে চরম শিক্ষা দিল গালওয়ান নদীই

ভিডিয়োটি টুইটারে শোয়ার করেন রাজ্য কংগ্রেস প্রেসিডেন্ট ডি কে শিবকুমারও। তিনি লেখেন, বেল্লারিতে যেভাবে করোনায় মৃত মানুষদের দেহ গর্তে ফেলা হচ্ছে তা অত্যন্ত মর্মান্তিক। এটা সভ্যতা? এই দৃশ্য দেখেই বোঝা যায় কীভাবে রাজ্য সরকার করোনা রোগীদের সঙ্গে ব্যবহার করছে। এ জিনিস যেন আর না ঘটে তার ব্যবস্থা নিক সরকার।

.