Goa Assembly Election 2022: গোয়ায় তৃণমূলের 'ধাক্কা', TMC-র জোটসঙ্গীকে নিয়ে সরকার গড়ার পথে BJP!

ইতিমধ্যে বিজেপিকে (BJP) সমর্থন দেওয়ার কথা জানিয়েছেন তিন জন জয়ী নির্দল প্রার্থী। একই সঙ্গে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিকে (MGP) স্বাগত জানিয়েছেন গোয়ার বিদায়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত (Goa CM Pramod Sawant) এবং দেবেন্দ্র ফড়ণবিশ (Devendra Fadnavis)।

Updated By: Mar 10, 2022, 04:17 PM IST
Goa Assembly Election 2022: গোয়ায় তৃণমূলের 'ধাক্কা', TMC-র জোটসঙ্গীকে নিয়ে সরকার গড়ার পথে BJP!

নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা ভোটে ব্যাপক জয়। এরপর ২০২৪-এ দেশ থেকে বিজেপিকে (BJP) উৎখাতের লক্ষ্য নিয়ে একাধিক বাইরের রাজ্যে পা রাখে তৃণমূল কংগ্রেস (TMC)। আর গোয়ার বিধানসভা ভোট প্রথমবার লড়েই দাগ কাটতে সক্ষম ঘাসফুল শিবির। কিন্তু তাঁদের চিন্তা বাড়াচ্ছে জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (MGP)। তৃণমূলের হাত ছেড়ে সম্ভবত বিজেপির হাত ধরে সরকার গড়তে চলেছে সৈকত রাজ্যের সবচেয়ে পুরনো রাজনৈতিক দলটি।

ইতিমধ্যে বিজেপিকে (BJP) সমর্থন দেওয়ার কথা জানিয়েছেন তিন জন জয়ী নির্দল প্রার্থী। একই সঙ্গে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিকে (MGP) স্বাগত জানিয়েছেন গোয়ার বিদায়ী মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত (Goa CM Pramod Sawant) এবং দেবেন্দ্র ফড়ণবিশ (Devendra Fadnavis)। মহারাষ্ট্রের বিরোধী দলনেতা বলেন, "গোয়ার মানুষের আশীর্বাদে আমরা সংখ্য়াগরিষ্ঠতা পেয়েছি। আমার ২০ আসন পাবই, একটা-দুটো বেশিও পেতে পারি। মানুষ প্রধানমন্ত্রী মোদীর উফর ভরসা রেখেছেন। নির্দলরা আমাদের সঙ্গে রয়েছেন। মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি আমাদের সমর্থন করবে। আমরাই সরকার গড়ব।"

মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (MGP) যদি সত্যিই বিজেপিকে সমর্থন করে, তবে তা তাঁদের জোটসঙ্গী তৃণমূল কংগ্রেসের (TMC) জন্য ধাক্কা বলেই মনে করছে রাজনৈতিক মহল।   

প্রসঙ্গত, দুপুর সাড়ে তিনটে পর্যন্ত ফলাফলের ট্রেন্ডে ৪০ আসনের গোয়া বিধানসভায় ২০টি আসন পাচ্ছে বিজেপি (BJP)। কংগ্রেস (Congress) পাচ্ছে ১১টি আসন। তৃণমূলের জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (MGP) পাচ্ছে ২টি আসন। তিনটি আসন জিতেছে নির্দল প্রার্থীরা। একটি করে আসন জিতেছে গোয়া ফরোয়ার্ড পার্টি এবং রেভনিউশনারি গোয়ানস পার্টি। 

আরও পড়ুন: Assembly Elections 2022: 'কংগ্রেসের উচিত তৃণমূলের সঙ্গে মিশে যাওয়া', পরামর্শ ফিরহাদের; TMC এবার BJP-তে সংযুক্ত হবে: অধীর

আরও পড়ুন: Punjab Assembly Elections 2022: Congress-র জায়গা নিতে চলেছে AAP, দাবি Raghav Chadha-র

 

.