Tirupati Laddoo: তিরুপতির লাড্ডুতে পশুর চর্বি! প্রসাদ হিসেবে বিলি হয়েছিল রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানেও

Tirupati Laddoo: সূত্রের খবর রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের জন্য এক লাখ লাড্ডু পাঠিয়েছিল তিরুমালা তিরুপতি দেবস্থানম ট্রাস্ট। ওই ট্রাস্টই তিরুপতি মন্দির পরিচালনা করে

Updated By: Sep 21, 2024, 04:47 PM IST
Tirupati Laddoo: তিরুপতির লাড্ডুতে পশুর চর্বি! প্রসাদ হিসেবে বিলি হয়েছিল রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানেও

জি ২৪ ঘণ্টা ডিডিটাল ব্যুরো: তিরুপতি মন্দিরের প্রসাদী লাড়ু তৈরিতে ব্যবহৃত ঘি নিয়ে তোলপাড় চলছে। ওই ঘিয়ে মেশানো হত পশুর চর্বি, মাছের তেল ও পাম তেল। এমনই অভিযোগ উঠছে। এবার সেই বিতর্ক আরও তেজি করে দিলেন রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস। তাঁর দাবি, গত ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে বিলি করা হয়েছিল তিরুপতির লাড্ডু।

আরও পড়ুন- প্রাণ কাড়ল মোবাইল গেমের পাসওয়ার্ড! নবম শ্রেণির ছাত্র 'খুনে' হাড়হিম করা তথ্য...

আচার্য সত্যেন্দ্র দাস এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে বলেন, জানি না কতটা লাড্ডু আনা হয়েছিল।  এটা জানবে ট্রাস্টের লোকজন। কিন্তু যে লাড্ডু এসেছিলা প্রসাদ হিসেবে বিলি করা হয়েছিল। লাড্ডু নিয়ে যে অভিযোগ উঠছে তা অত্যন্ত গুরুতর।

সূত্রের খবর রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের জন্য এক লাখ লাড্ডু পাঠিয়েছিল তিরুমালা তিরুপতি দেবস্থানম ট্রাস্ট। ওই ট্রাস্টই তিরুপতি মন্দির পরিচালনা করে। রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়াও ওই অনুষ্ঠানে ছিলেল ৮০০০ অতিথি। এদিকে, রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্টের দাবি, রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে দারচিনির বীজ প্রসাদ হিসেবে বিলি করা হয়েছিল। ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই বলেন, তিরুপতির লাড্ডু নিয়ে তদন্ত হচ্ছে । আমরা দারুচিনির বীজ বিলি করেছিলাম।

উল্লেখ্য, তিরুপতির লাড্ডুতে "S" মান নির্ধারিত সীমার বাইরে রয়েছে যা "ফরেন ফ্যাট"। যা প্রাথমিকভাবে পশুর চর্বি হওয়ারই সম্ভাবনা রয়েছে। তিরুমালা তিরুপতি দেবস্থানমে নমুনার ল্যাব রিপোর্ট পরীক্ষার জন্য গুজরাটের জাতীয় দুগ্ধ উন্নয়ন বোর্ডে পাঠানো হয়েছিল। প্রতিবেদনের একটি অনুলিপি টিডিপি মুখপাত্র আনাম ভেঙ্কটা রমনা রেড্ডি শেয়ার করেছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.