সংসদে এমন ঘটনা নজিরবিহীন!

এবার টাকা বাতিলের রেশ গিয়ে পড়ল সংসদেও। এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই সংসদের শীতকালিন অধিবেশন উত্তাল। তার ওপর নতুন করে এই সমস্যা আরও ভাবিয়ে তুলেছে খোদ শাসকদলকেই।

Updated By: Nov 18, 2016, 08:05 PM IST
সংসদে এমন ঘটনা নজিরবিহীন!

ওয়েব ডেস্ক : এবার টাকা বাতিলের রেশ গিয়ে পড়ল সংসদেও। এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই সংসদের শীতকালিন অধিবেশন উত্তাল। তার ওপর নতুন করে এই সমস্যা আরও ভাবিয়ে তুলেছে খোদ শাসকদলকেই।

৮ নভেম্বর দেশজুড়ে কালো টাকার ওপর 'সার্জিক্যাল স্ট্রাইক' হানতে বাতিল করা হল ৫০০ ও ১০০০ টাকার নোট। আর তার জেরেই বিপাকে সাধারণ মানুষ। রাতারাতি ব্যাঙ্কে ছুটতে হল টাকা বদলাতে। আবার অনেককে নিজের অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার জন্য লাইনেও দাঁড়াতে হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা, "একটু সহযোগিতা করুন সরকারের সঙ্গে। পরিস্থিতি ৩০ ডিসেম্বরের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে।"

আরও পড়ুন- নোট নিয়ে অচল সংসদ, বিরোধীরা চায় ভোটাভুটি

কিন্তু, তারপর থেকে দেখা দিয়েছে নানা সমস্যা। টাকা জমা দেওয়া থেকে টাকা তোলা, প্রতিটি ক্ষেত্রেই দেখা গেছে লম্বা লাইন। বেড়েছে বিভ্রান্তি, তৈরি হয়েছে বিক্ষোভ। কিন্তু, এতকিছুর মাঝে আজ খোদ সংসদে যা ঘটল তা এক প্রকার নজিরবিহীন।

সংসদ অধিবেশন চালাকালিন সেখানকার কর্মীদের দেখা গেল ওই চত্বরে থাকা ATM-এ ভিড় জমাতে। শুধু তাঁরাই নন, সেখানে ভিড় জমাতে দেখা গেল কয়েকজন সাংসদকেও। অথচ, ভিড় জমানোই সাড়। দিনের শেষে মিলল না কোনও টাকা। খালি হাতেই বাড়ি ফিরতে হল তাঁদের।

.