চুরি হওয়া নথি ফিরিয়ে দিলেন চোর! রাফাল নিয়ে কটাক্ষ প্রাক্তন অর্থমন্ত্রীর

গত বুধবার রাফাল রায়ের পুনর্বিবেচনার শুনানিতে কেন্দ্রের তরফে অ্যাটর্নি জেনারেল কেকে বেণুগোপাল দাবি করেন, রাফালের কিছু নথি চুরি গিয়েছে।

Updated By: Mar 9, 2019, 04:29 PM IST
চুরি হওয়া নথি ফিরিয়ে দিলেন চোর! রাফাল নিয়ে কটাক্ষ প্রাক্তন অর্থমন্ত্রীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাফাল নথির চুরির বিতর্কে নয়া সংযোজন প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরমের মন্তব্য। টুইটে কেন্দ্রকে কটাক্ষ করে তিনি লেখেন, বুধবার বলছে রাফাল নথি চুরি গিয়েছে। শুক্রবার বলা হচ্ছে আসল নয় ওই নথির ফোটোকপি চুরি গিয়েছে। তা হলে এর মধ্যে কি চোর ফিরিয়ে দিয়ে গেল!

উল্লেখ্য, গত বুধবার রাফাল রায়ের পুনর্বিবেচনার শুনানিতে কেন্দ্রের তরফে অ্যাটর্নি জেনারেল কেকে বেণুগোপাল দাবি করেন, রাফালের কিছু নথি চুরি গিয়েছে। বেণগোপালের এমন মন্তব্যে তদন্তে নির্দেশও দেয় সুপ্রিম কোর্ট। দু’দিন পরই মত বদল করেন তিনি। যদিও বেণুগোপালের দাবি, তিনি ও দিন বলতে চেয়েছেন রাফাল নথির ফোটোকপি চুরি গিয়েছে। তাঁর মন্তব্যকে ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

আরও পড়ুন- মধ্যস্থতা করে রাম মন্দির সমস্যার সমাধান হবে না; অর্ডিন্যান্স আনুক সরকার, দাবি শিবসেনার

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের বিরুদ্ধে ওই চুরির অভিযোগ ওঠে। তবে, খোদ প্রতিরক্ষামন্ত্রক থেকে এমন হাই প্রোফাইল নথির চুরি নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা। রাহুল গান্ধী বলেন, কেন্দ্রের দাবি অনুযায়ী, সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন তা হলে সত্য। দর কষাকষিতে প্রধানমন্ত্রী দফতরের নাক গলানোর খবর প্রকাশিত হয়।

আরও পড়ান- দেশবাসীর মনোবল বাড়াতে বার্তা দিল ভারতীয় সেনাবাহিনী

সম্প্রতি রাহুল গান্ধী একটি অডিয়ো ক্লিপ প্রকাশিত করে দাবি করেন, রাফালের গুরুত্বপূর্ণ নথি রয়েছে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের বাড়িতেই। রাহুলের আরও দাবি, ফোনে গোয়ার বিধায়ক বিশ্বজিত্ রাণেকে বলতে শোনা যায়, ক্যাবিনেট বৈঠকে পর্রীকর বলেন তাঁকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো কঠিন। কারণ, তাঁর বাড়িতেই না কি রাফাল নথি মজুত রয়েছে। যদিও, রাহুলের এই অভিযোগ খারিজ করে দেন গোয়ার মুখ্যমন্ত্রী।

.