কুম্ভ ফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করল দিল্লি প্রশাসন

  দিল্লি প্রশাসনের কড়া নির্দেশ। এবার কুম্ভমেলার দর্শনার্থীদের উদ্দেশ্যে, দিল্লিতে বসবাসকারী সমস্ত মানুষ এবং কুম্ভমেলার দর্শনার্থী যারা ফেরত এসেছেন তাঁদের জন্য করোনা সংক্রান্ত একটি ওয়েবসাইট এনেছেন দিল্লি সরকার। এই অ্যাপের মাধ্যমেই সবাইকে স্বাস্থ্য সম্পর্কিত যাবতীয় তথ্য জমা দিতে হবে।  যদি এই তথ্য কোনও ব্যক্তি না দেন তবে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে দিল্লি  প্রশাসন। 

Updated By: Apr 18, 2021, 01:22 PM IST
কুম্ভ ফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করল দিল্লি প্রশাসন

নিজস্ব প্রতিবেদন:  দিল্লি প্রশাসনের কড়া নির্দেশ। এবার কুম্ভমেলার দর্শনার্থীদের উদ্দেশ্যে, দিল্লিতে বসবাসকারী সমস্ত মানুষ এবং কুম্ভমেলার দর্শনার্থী যারা ফেরত এসেছেন তাঁদের জন্য করোনা সংক্রান্ত একটি ওয়েবসাইট এনেছেন দিল্লি সরকার। এই অ্যাপের মাধ্যমেই সবাইকে স্বাস্থ্য সম্পর্কিত যাবতীয় তথ্য জমা দিতে হবে।  যদি এই তথ্য কোনও ব্যক্তি না দেন তবে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে দিল্লি  প্রশাসন। 

 দিল্লিবাসীদের মধ্যে যারা ৪ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে কুম্ভমেলা থেকে ফিরেছেন বা এখনও ফিরছেন তাদেরকে নাম,ঠিকানা, মোবাইল নং, পরিচয় পত্র এবং কত তারিখ থেকে কত তারিখ পর্যন্ত দিল্লির বাইরে ছিলেন সেই সব তথ্য www.delhi.gov.in এ আপলোড করতে হবে। যদি জানা যায় কোনও কুম্ভমেলা ফেরত ব্যক্তি এই সমস্ত তথ্য আপলোড করেনি সেক্ষেত্রে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে এবং তাঁকে ১৪ দিনের জন্য প্রশাসনের কোয়ারন্টিন হোমে পাঠাবে দিল্লি সরকার।

হিমালয়ের উত্তরাখন্ডের হরিদ্বারে বসে কুম্ভমেলা। প্রতি ১২ বছরে একবার গঙ্গা নদীর পাড়ে মহা কুম্ভমেলা আয়োজন করা হয়। প্রতিবারই দেশ-বিদেশ থেকে হিন্দু সম্প্রদায়ের মানুষ গঙ্গাস্নান করতে কুম্ভমেলায় সমবেত হন। এবার হরিদ্বার, তেহরি, দেরাদুন জুড়ে এই মেলা চলছে। এ সময় করোনা ঠেকানোর স্বাস্থ্যবিধি সেভাবে মানা হয়নি। ৩০ এপ্রিল পর্যন্ত এই মেলা চলবে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ। 

করোনা পরিস্থিতিতে দিল্লিতে গত শনিবারে ২৪ হাজার মানুষ কোভিড  সংক্রমিত যা এখনও পর্যন্ত ভারতের রাজধানীর সর্বোচ্চ আক্রান্তের পরিসংখ্যান। 

দেশের করোনা পরিস্থিতি রোজই উদ্বেগের মাত্রা ছাড়াচ্ছে। প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমণের শিকার হয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যুর সংখ্যা ১৩৪১ জনের। এইরকম  পরিস্থিতিতে কুম্ভমেলায় এত মানুষের জমায়েত সত্যি আশঙ্কার কারণ ।

 

.