পাকিস্তান থেকে ১৫-২০ জন জঙ্গি অনুপ্রবেশ করেছে পঞ্জাবে, নাশকতার লক্ষ্যে দিল্লি সহ অনান্য শহর, দাবি কেন্দ্রীয় ইন্টেলিজেন্স এজেন্সি

পাকিস্তান থেকে ভারতের পঞ্জাবে অনুপ্রবেশ করেছে ১৫ থেকে ২০ জন সশস্ত্র জঙ্গি। তাদের মূল্য লক্ষ্য পঞ্জাব, দিল্লি সহ দেশের বিভিন্ন প্রান্তে নাশকতামূলক কর্মকাণ্ড। এমনটাই সন্দেহ করেছে কেন্দ্রীয় ইন্টেলিজেন্স এজেন্সি। 

Updated By: Sep 29, 2015, 10:01 AM IST
পাকিস্তান থেকে ১৫-২০ জন জঙ্গি অনুপ্রবেশ করেছে পঞ্জাবে, নাশকতার লক্ষ্যে দিল্লি সহ অনান্য শহর, দাবি কেন্দ্রীয় ইন্টেলিজেন্স এজেন্সি

নয়া দিল্লি: পাকিস্তান থেকে ভারতের পঞ্জাবে অনুপ্রবেশ করেছে ১৫ থেকে ২০ জন সশস্ত্র জঙ্গি। তাদের মূল্য লক্ষ্য পঞ্জাব, দিল্লি সহ দেশের বিভিন্ন প্রান্তে নাশকতামূলক কর্মকাণ্ড। এমনটাই সন্দেহ করেছে কেন্দ্রীয় ইন্টেলিজেন্স এজেন্সি। 

সূত্রে খবর এই জঙ্গি দল পাকিস্তানের ভয়াবহ গুপ্তচর এজেন্সি আএসআই দ্বারা প্রশিক্ষণপ্রাপ্ত। হাফিজ সঈদের নেতৃত্বে পাকিস্তানের বিভিন্ন প্রান্ত থেকে আসা এই যুবকদের মূলত ভারতের মোস্ট ওয়ান্টেড় জঙ্গি হাফিজ সঈদের নেতৃত্বে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। 

সূত্রানুযায়ী, পাক অধিকৃত কাশ্মীরে লস্কর-ই-তৈবা, জইশ-এ-মহম্মদ, হিজাবুল মুজাহিদিন, বাব্বার খালসা ইন্টারন্যাশনল ও খালিস্তান জিন্দাবাদ ফোর্সের মত জঙ্গি গোষ্ঠীর নেতাদের সঙ্গে গোপন বৈঠক করেছে আইএসআই আধিকারিকরা। সেখানেই ঠিক হয়েছে ভারতের বিভিন্ন অঞ্চলে নাশকতার স্ট্র্যাটেজি। 

এই জঙ্গি গোষ্ঠীগুলির শক্তি বাড়াতে অর্থ সাহায্যও করেছে আইএসআই। 

শিখ জঙ্গি গোষ্ঠীগুলিও এই পরিকল্পনায় গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করছে। 

রিপোর্ট অনুযায়ী খালিস্তান জিন্দাবাদের ফোর্সের প্রধান রাজনীত সিং ওরফে নীতা নিজের দু'মাস ধরে ট্রেনিং নিয়েছেন। 

রিপোর্ট অনুযায়ী এই জঙ্গি দল এই মুহূর্তে সম্ভবত পঞ্জাবে প্রবেশ করে গেছে। অথবা কিছুদিনের মধ্যেই তারা পঞ্জাবে প্রবেশ করবে। উদ্দেশ্য একটাই। সন্ত্রাসবাদ। 

.