সরকারি ছত্রছায়ায় বেড়ে উঠেছে জঙ্গিরা, তাই এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না পাকিস্তান: জয়শঙ্কর

জয়শঙ্কর আরও বলেন, পাকিস্তানে সরকারি মদতে জঙ্গিদের বাড়তে সাহায্য করা হচ্ছে। কারণ পাক সরকার জানে ওইসব জঙ্গিরা প্রতিবেশী রাষ্ট্রের বিরুদ্ধে অনেক কিছুই করে

Updated By: Jun 27, 2019, 11:54 AM IST
সরকারি ছত্রছায়ায় বেড়ে উঠেছে জঙ্গিরা, তাই এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না পাকিস্তান: জয়শঙ্কর

নিজস্ব প্রতিবেদন: সরকারই জঙ্গিদের মদত দিচ্ছে পাকিস্তানে। সন্ত্রাসবাদ নিয়ে আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানকে বিঁধলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ব্রিটেনের বাকিংহ্যামশায়ারে এক সম্মলনে ভিডিও কন্ফারেন্সে বক্তব্য রাখছিলেন জয়শঙ্কর।

আরও পড়ুন-স্ত্রীর সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কের জের, ভাইকে কুপিয়ে খুন দাদার

বিদেশমন্ত্রী বলেন, পাকিস্তানে সরকারি মদতে সন্ত্রাসবাদ এখন শিল্পের পর্যায়ে পৌঁছে গিয়েছে। ফলে জঙ্গিদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারেছে না সরকার। এনিয়ে আন্তর্জাতিক মহলের সোচ্চার হওয়া উচিত। পাকিকস্তান এখন যা করছে তার প্রভাব পড়ছে গোটা দুনিয়ার ওপরেই।

জয়শঙ্কর আরও বলেন, পাকিস্তানে সরকারি মদতে জঙ্গিদের বাড়তে সাহায্য করা হচ্ছে। কারণ পাক সরকার জানে ওইসব জঙ্গিরা প্রতিবেশী রাষ্ট্রের বিরুদ্ধে অনেক কিছুই করে। এটা আর মেনে নেবে না ভারত। এই একই কথা অন্যান্য দেশের।

আরও পড়ুন-'জয় শ্রী রাম' ধ্বনিতে ধুন্ধুমার, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি গ্রামবাসীর, গুলিবিদ্ধ বিজেপি সমর্থক

দেশের এই প্রাক্তন আমলা বলেন, ভারত পাকিস্তানকে ব্যবসা ক্ষেত্রে সর্বাধিক সুবিধাপ্রাপ্ত দেশের মর্যদা দেয়। এই সৌজন্যকে মর্যাদা দেয়নি পাক সরকার। একটা সরকার যে জঙ্গিদের মদত দেয়, ব্যবসায় বাধা দেয় তাদের সঙ্গে কীভাবে কাজ করবে ভারত।

উল্লেখ্য, বালাকোট হামলার পর পাকিস্তানের সঙ্গে সব যোগাযোগ ছিন্ন করেছে ভারত। সম্প্রতি এক শীর্ষ সম্মেলনে ইমরান খানের সঙ্গে দেখা হয় প্রধানমন্ত্রী মোদীর। কিন্তু কোনও কথা হয়নি। ভারতের সাফ কথা, সন্ত্রাস বন্ধ না করলে কথা নয়। সেই অবস্থান থেকেই সন্ত্রাসবাদের প্রশ্নে পাকিস্তানকে আক্রমণের ঝাঁঝ বাজায় রেখে চলেছে ভারত।

.