বাস্তবের ফল যাই হোক! এই জায়গায় এখনই নীতিশ কুমারকে হারিয়ে বিহার জিতেছেন তেজস্বী

বিহার বিধানসভা নির্বাচনের বেশিরভাগ এক্সিট পোল বলছে, তেজস্বী যাদবের নেতৃত্বাধীন পাঁচ দলের মহাগঠবন্ধন এবার জিতবে।

Updated By: Nov 10, 2020, 11:03 AM IST
বাস্তবের ফল যাই হোক! এই জায়গায় এখনই নীতিশ কুমারকে হারিয়ে বিহার জিতেছেন তেজস্বী

নিজস্ব প্রতিবেদন- ২১ দিনে ২৫১টি নির্বাচনী সভায় যোগ দিয়েছেন তিনি। অর্থাৎ গত ২১ দিন রোজ কম করে বারোটি সভায় যোগ দিয়েছেন তেজস্বী যাদব। বিহার বিধানসভা নির্বাচনের বেশিরভাগ এক্সিট পোল বলছে, তেজস্বী যাদবের নেতৃত্বাধীন পাঁচ দলের মহাগঠবন্ধন এবার জিতবে। সকাল আটটা থেকে ভোট গণনা শুরু হয়েছে। বিহারের রাজনৈতিক প্রেক্ষাপট কী দাঁড়ায়, তা নির্ধারিত হতে সন্ধ্যা গড়িয়ে যাবে। কিন্তু বাস্তবিক ফল যাই হোক না কেন, গুগল সার্চে ইতিমধ্যে বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমারকে হারিয়ে দিয়েছেন তেজস্বী যাদব।

১০ নভেম্বর রাত দুটো বেজে ৪৩ মিনিটে গুগল সার্চে নিতিশ কুমারকে পেছনে ফেলে গিয়েছেন তেজস্বী। ওই সময় নীতীশ কুমারের সার্চ ভলিউম ছিল নয়। এদিকে তেজস্বী যাদবের সার্চ ভলিউম সেই সময় ছিল ৪৩। এরপর ভোর তিনটে বেজে ৫৫ মিনিট নাগাদ নীতীশ কুমারের সার্চ ভলিউম দাঁড়ায় ২৩। এদিকে তেজস্বীর ৪৬। ভোট কাউন্টিং-এর সময় যত এগিয়ে এসেছে ততই গুগল সার্চে তেজস্বীর নাম লিখে লোকজন বেশি করে সার্চ করেছেন। ছটা বেজে ৩২ মিনিট নাগাদ তেজস্বীর সার্চ ভলিউম ছিল ৫২। নিতিশ কুমার সেই সময় অনেক পিছিয়ে। তাঁর সার্চ ভলিউম ছিল ১৭।

আরও পড়ুন-  Bihar Election Results 2020: কোভিডের জন্য আমরা হারছি: কেসি ত্যাগী

গুগোল ট্রেন্ডস অনুযায়ী, মেঘালয়ে নীতিশ কুমার ও তেজস্বীর সার্চ ভলিউম ছিল ৫০-৫০। বিহারের নীতীশ কুমারের নামে কিবোর্ড সার্চ ভলিউম ছিল ৪৬। তেজস্বীর ৫৪। হিমাচল প্রদেশে কিবোর্ড সার্চ তেজস্বীর জন্য ৬২ পর্যন্ত পৌঁছে গিয়েছিল। পাঞ্জাবে গুগল সার্চ ভলিউম তেজস্বীর নামে ৭০ পর্যন্ত পৌঁছে যায়।

.