বাজপেয়ীকে নিয়ে বেফাঁস টুইট তথাগতর, পরে ভুলস্বীকার

৯ সপ্তাহ ধরে এইমস-এ চিকিত্সাধীন রয়েছেন অটল বিহারী বাজপেয়ী। মঙ্গলবার থেকে শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

Updated By: Aug 16, 2018, 12:43 PM IST
বাজপেয়ীকে নিয়ে বেফাঁস টুইট তথাগতর, পরে ভুলস্বীকার

নিজস্ব প্রতিবেদন : এইমস-এ সঙ্কটজনক অবস্থায় চিকিত্সাধীন অটল বিহারী বাজপেয়ী। চিকিত্সায় কোনওভাবে সাড়া দিচ্ছেন না তিনি। শারীরিক অবস্থার বিন্দুমাত্র কোনও উন্নতি ঘটেনি। সকাল ১১টা নাগাদ বিবৃতি দিয়ে জানায় এইমস। এদিকে এইমস যখন একদিকে প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক পরিস্থিতি নিয়ে একথা জানাচ্ছে, তখনই বেফাঁস টুইট করলেন ত্রিপুরার রাজ্যপাল তথা প্রাক্তন বিজেপি নেতা তথাগত রায়।

অটল বিহারী বাজপেয়ী 'প্রয়াত হয়েছেন' বলে বৃহস্পতিবার দুপুরে টুইট করেন তথাগত রায়। তথাগত রায় টুইটে লেখেন, " ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী অত্যন্ত সুবক্তা ছিলেন। দীর্ঘ ৬ দশক সময়কাল ধরে ভারতীয় রাজনীতিতে উজ্জ্বল জ্যোতিষ্ক ছিলেন তিনি। ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ব্যক্তিগত সচিব হিসেবে নিজের রাজনৈতিক জীবন শুরু করেছিলেন অটল বিহারী বাজপেয়ী। পরবর্তীতে নিজের বুদ্ধিমত্তা, ব্যক্তিত্ব ও পাণ্ডিত্যে ভারতীয় রাজনীতিতে নিজের স্বতন্ত্র জায়গা তৈরি করে নেন। তাঁর রসবোধও ছিল অসাধারণ।"

আরও পড়ুন, বাজপেয়ী সঙ্কটজনকই, আরোগ্য কামনায় দেশজুড়ে চলছে জল্পনা

শুধু এটাই নয়। এরপর তথাগত রায় আরও ২টি টুইট করে। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর রসবোধ যে কতখানি ছিল, সেকথা উল্লেখ করেন টুইটে। তথাগত রায় লেখেন, "একটা ঘটনার কথা মনে পড়ছে। সালটা ২০০১ কিংবা ২০০২। বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে ভাষণ দেওয়ার কথা ছিল অটলজির। বৈঠকে তত্কালীন বিজেপি সভাপতি বেঙ্কাইয়া নাইডু একসময় আমাদের বলেন, মধ্যাহ্ণভোজে কিছুটা দেরি আছে। তাই এখন প্রধানমন্ত্রী বলবেন।"

এরপরই বক্তৃতা দিতে উঠে কৌতুক দিয়েই নিজের বক্তব্য শুরু করেছিলেন অটল বিহারী বাজপেয়ী। বাজপেয়ী নাকি বলেছিলেন, "খাওয়ার দেরি আছে। তাই ততক্ষণ পর্যন্ত আমাকে ভাষণ দিয়ে কাটাতে হবে।" বাজপেয়ীর মুখে একথা শুনে হাসিতে ফেটে পড়েছিলেন বৈঠকে উপস্থিত সবাই। টুইট করে এমনটাই জানান তথাগত রায়।

আরও পড়ুন, ১০ কোটি পরিবার বিনামূল্যে পাবে বছরে ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবিমা!

যদিও এর খানিক পরই বাজপেয়ীর সম্পর্কে ভুল খবর টুইট করার জন্য দুঃখপ্রকাশ করেন তথাগত রায়। নিজের ভুলস্বীকার করে ফের একটি টুইট করেন তিনি। জানান, একটি সর্বভারতীয় সংবাদ চ্যানেলের খবরের ভিত্তিতে তিনি বিভ্রান্ত হয়ে পড়েছিলেন। পরে জানতে পারেন, বাজপেয়ীর শারীরিক অবস্থা সঙ্কটজনক। দুঃখপ্রকাশ করে এরপরই আগের টুইটগুলি ডিলিট করে দেন তথাগত রায়।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছেন অটল বিহারী বাজপেয়ী। ৯ সপ্তাহ ধরে এইমস-এ চিকিত্সাধীন রয়েছেন তিনি। মঙ্গলবার থেকে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। বাজপেয়ীর ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছড়িয়ে পড়ে। ডায়াবেটিসে আক্রান্ত বাজপেয়ীর একটি কিডনি দীর্ঘদিন ধরেই বিকল। শুধুমাত্র একটি কিডনি কাজ করছে। তবে চেষ্টার কোনও কসুর করছেন না চিকিত্সকরা।

.