ভারতে দলিতরাও নিরাপত্তাহীনতায় ভোগে, হামিদ আনসারিকে ঠেস তসলিমার

Updated By: Aug 14, 2017, 12:18 PM IST
ভারতে দলিতরাও নিরাপত্তাহীনতায় ভোগে, হামিদ আনসারিকে ঠেস তসলিমার

ওয়েব ডেস্ক:  ভারতে মুসলিমদের নিরাপত্তা নিয়ে প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারির করা মন্তব্য নিয়ে তাঁকে বিঁধলেন তসলিমা নাসরিন। বিতর্কিত এই বাংলাদেশি লেখিকার দাবি, ভারতের মুসলিম সম্প্রদায় নিরাপত্তাহীনতায় ভোগে এটা তিনি মনে করেন না।

পশ্চিমবঙ্গ ও ভারতের একধিক বিষয় নিয়ে বরাবরই সরব তসলিমা। এবার তিনি নিশানা করলেন হামিদ আনসারিকেও। উপ রাষ্ট্রপতির পদ থেকে অবসর নেওয়ার আগে তিনি মন্তব্য করেন, দেশের মুসলিমরা মোদী সরকারের আমলে নিরাপত্তাহীনতায় ভুগছে।

আরও পড়ুন-প্রিয়াঙ্কাই কি পরবর্তী ওয়ার্কিং প্রেসিডেন্ট, সোনিয়ার ইঙ্গিতে জল্পনা কংগ্রেস জুড়ে

সোমবার তসলিমা তাঁর একটি ফেসবুক পোস্টে লিখেছেন, হামিদ আনসারি বলছেন, ভারতের মুসলিমরা নিরাপত্তাহীনতায় ভুগছে। ‌কিন্তু যাদের গরু ব্যবসা রয়েছে তারাও নিশ্চয় ভোগে। আদিবাসীরা ভোগে, দলিতরাও ভোগে। মুসলিমদের খুশি করার জন্য ভারতের প্রতিটি রাজনৈতিক দল তৎপর।

বিতর্কিত লেখিকা তাঁর পেস্টে লিখেছেন, মুলিমদের ভোটব্যাঙ্ক হিসেবে ব্যবহার করা হচ্ছে স্বাধীনতার পর থেকেই। পশ্চিমবঙ্গে পাদ্রীদের নয়, পুরোহিতদের নয়, খামোকা ইমামদের টাকা দেওয়া হয় মাসে মাসে। সেক্যুলার হিন্দুরা মুসলমানদের অধিকারের জন্য মুসলমানদের থেকে বেশি চিৎকার করে।

আরও পড়ুন-জাতীয় সংগীত গাওয়া ইসলাম বিরোধী, মৌলানাদের দাবিতে বিতর্ক ইউপিতে

ভারতে ছেড়ে দুনিয়ার অন্যান্য রাষ্ট্রেও মুসলিমদের নিরাপত্তা নিয়েও মন্তব্য করেছেন তসলিমা। লিখেছেন, পাকিস্তান, আফগানিস্থান, ইরান, সৌদি আরব ও বাংলাদেশেও মুসিলমদের নিরাপত্তা নেই। থাকলেও সেখানে তা লোক দেখনো। ‌যেখানে শরিয়তি আইন রয়েছে সেখানে কারও নিরাপত্তা থাকতে পারে না।

 

.