পশ্চিম আফ্রিকায় ২২ জন ভারতীয় নাবিক-সহ নিখোঁজ জাহাজ

পশ্চিম আফ্রিকার বেনিন উপকূলে ২২ জন ভারতীয় নাবিককে নিয়ে নিখোঁজ তৈলবাহী জাহাজ। গত ৪৮ ঘণ্টা ধরে গিনি উপসাগরে মহাসাগরে জাহাজটির খোঁজ মিলছে না। জাহাজটিতে ৮১ লক্ষ ডলার মূল্যের পেট্রোল ছিল। গত ২ মাসে ওই এলাকায় এই নিয়ে দ্বিতীয় জাহাজ নিখোঁজের ঘটনা ঘটল। 

Updated By: Feb 4, 2018, 09:39 AM IST
পশ্চিম আফ্রিকায় ২২ জন ভারতীয় নাবিক-সহ নিখোঁজ জাহাজ

ওয়েব ডেস্ক: পশ্চিম আফ্রিকার বেনিন উপকূলে ২২ জন ভারতীয় নাবিককে নিয়ে নিখোঁজ তৈলবাহী জাহাজ। গত ৪৮ ঘণ্টা ধরে গিনি উপসাগরে মহাসাগরে জাহাজটির খোঁজ মিলছে না। জাহাজটিতে ৮১ লক্ষ ডলার মূল্যের পেট্রোল ছিল। গত ২ মাসে ওই এলাকায় এই নিয়ে দ্বিতীয় জাহাজ নিখোঁজের ঘটনা ঘটল। 

গত ৩১ জানুয়ারি সন্ধে ৬.৩০ শেষবার নোঙর করেছিল জাহাজটি। বেনিনের কোটোনোউ বন্দর ছাড়ার পর আর এমটি মেরিন এক্সপ্রেস নামে জাহাজটির কোনও খোঁজ মেলেনি। গত জানুয়ারিতেই বেনিন উপকূলে নিখোঁজ হয়েছিল একটি জাহাজ। সূত্রের খবর, মোটা টাকার বিনিময়ে ৬ দিন পর নাবিকদের মুক্তি দেয় জলদস্যুরা। 

আরও পড়ুন - লাফিয়ে বাড়ছে তাপমান, আগামী সপ্তাহ থেকেই আগুন ঝরাতে পারে সূর্য 

এমভি মেরিন এক্সপ্রেসের পরিচালনকারী সংস্থা অ্যাংলো ইস্ট্রান শিপ ম্যানেজমেন্টের তরফে এক টুইটে জানানো হয়েছে, নাবিকদের সুরক্ষাকে সব থেকে বেশি গুরুত্ব দিচ্ছে তারা। সংস্থার তরফে জানানো হয়েছে, জাহাজের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার খবর নাবিকদের পরিবারকে জানানো হয়েছে। তবে জাহাজটি কী অবস্থায় রয়েছে তা নাবিকদের সঙ্গে যোগাযোগ করা না গেলে বলা সম্ভব নয়। 

 

.