দুইয়ের বেশি সন্তান হলে কেড়ে নেওয়া হোক সব অধিকার, নিদান রামদেবের

নিজস্ব প্রতিবেদন: দুই সন্তান নীতি নিয়ে এবার কড়া অবস্থানের কথা জানালেন যোগগুরু রামদেব। তাঁর কথায়, যাঁদের দুইয়ের বেশি সন্তান রয়েছে, তাঁদের ভোটাধিকার কেড়ে নেওয়া উচিত। এমনকী, নির্বাচনেও লড়াই করতে দেওয়া উচিত নয় তাঁদের।

আরও পড়ুন: মহিলাদের জন্য কেন্দ্রীয় প্রকল্প রূপায়ন করছে না রাজ্য সরকার, অভিযোগ মানেকার

উত্তরপ্রদেশে পতঞ্জলি পরিধানের একটি উদ্বোধনী অনুষ্ঠান ছিল। বুধবার ওই অনুষ্ঠানেই যোগ দিয়েছিলেন যোগগুরু তথা পতঞ্জলি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রামদেব। সেখানেই তিনি এই মন্তব্য করেন।

তবে তিনি শুধু ভোটাধিকার কেড়ে নেওয়া বা নির্বাচনী লড়াইয়ে বিধি নিষেধের নিদান দিয়েই থেমে থাকেননি। বরং যোগ করেছেন যে দুইয়ের বেশি সন্তান হলে কেড়ে নেওয়া উচিত সব অধিকার।

তিনি বলেন, ''ওঁদের স্কুল-কলেজ-হাসপাতাল, কিছুই ব্যবহার করতে দেবেন না। সরকারি চাকরিও করতে দেবেন না। তাহলেই দেখবেন জনসংখ্যা নিয়ন্ত্রণের কাজ শুরু হয়ে গিয়েছে।''

পাশাপাশি তিনি স্পষ্ট করেছেন যে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হলে, তা সকলের উপরই কার্যকর করা উচিত। এই সিদ্ধান্তের ক্ষেত্রে কোনওভাবেই হিন্দু-মুসলিম ভেদাভেদ করা উচিত নয়।

আরও পড়ুন: অসুস্থ জেটলি, মোদী সরকারের শেষ বাজেট পেশ করবেন পীযূষ গোয়েল

তবে এই প্রথম নয়। এর আগেও যোগগুরু রামদেব এই ধরনের মন্তব্য করেছেন। দুইয়ের বেশি সন্তান হলে কেড়ে নেওয়া উচিত ভোটাধিকার। নভেম্বর মাসে তিনি একথা বলেছিলেন। তখন তিনি দাবি করেছিলেন যে তাঁর মতো অবিবাহিতদের বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা উচিত প্রশাসনের।

English Title: 
take away all rights those who have more than two kids, says ramdev
News Source: 
Home Title: 

দুইয়ের বেশি সন্তান হলে কেড়ে নেওয়া হোক সব অধিকার, নিদান রামদেবের

দুইয়ের বেশি সন্তান হলে কেড়ে নেওয়া হোক সব অধিকার, নিদান রামদেবের
Yes
Is Blog?: 
No
Section: