বায়ুদূষণের কারণে মূল ফটক থেকে দেখাই যাচ্ছে না তাজমহল

শুধু দিল্লিই নয়। বায়ুদূষণের ফাঁসে আগ্রাও। গোদের ওপর বিষফোঁড়া হয়েছে মাঠে শুকনো ফসল পোড়ানো। ধোঁয়াশার সঙ্গে জুড়েছে ফসল পোড়ানোর ধোঁয়া। যমুনা এক্সপ্রেসওয়ে ধরে এগোলে কয়েক মিটার দূরের গাড়িই ঠিকমতো ঠাওর হয়েছে না। আর সবথেকে বড় ধাক্কাটা লেগেছে পর্যটনে। মূল ফটক থেকে দেখাই যাচ্ছে না তাজমহল। দুপাশের জাহানার এবং রোশনারা মহল তো দেখাই যাচ্ছে না। ফলে যারা তাজমহল দেখতে যাচ্ছেন তারা রীতিমতো হতাশ।

Updated By: Nov 6, 2016, 09:26 PM IST
বায়ুদূষণের কারণে মূল ফটক থেকে দেখাই যাচ্ছে না তাজমহল

ওয়েব ডেস্ক: শুধু দিল্লিই নয়। বায়ুদূষণের ফাঁসে আগ্রাও। গোদের ওপর বিষফোঁড়া হয়েছে মাঠে শুকনো ফসল পোড়ানো। ধোঁয়াশার সঙ্গে জুড়েছে ফসল পোড়ানোর ধোঁয়া। যমুনা এক্সপ্রেসওয়ে ধরে এগোলে কয়েক মিটার দূরের গাড়িই ঠিকমতো ঠাওর হয়েছে না। আর সবথেকে বড় ধাক্কাটা লেগেছে পর্যটনে। মূল ফটক থেকে দেখাই যাচ্ছে না তাজমহল। দুপাশের জাহানার এবং রোশনারা মহল তো দেখাই যাচ্ছে না। ফলে যারা তাজমহল দেখতে যাচ্ছেন তারা রীতিমতো হতাশ।

আরও পড়ুন লজ্জা শুধু নারীর ভূষণ, পুরুষের ভূষণ তো নির্লজ্জ হওয়া!

অন্যদিকে, শক্তি হারিয়ে নিম্নচাপ বাংলাদেশের দিকে সরে যেতেই এক ধাক্কায় পারদ নামল আট ডিগ্রি। উত্তুরে হাওয়ার প্রভাবে ভোরের দিকে শীত শীত আমেজ। তবে  শীত আসতে ঢের দেরি বলে জানিয়েছে আবহাওয়া দফতর। নিম্নচাপের সৌজন্যে ভরা কার্তিকেও মেঘ-বৃষ্টির খেলা।

.