Suvendu Adhikari: 'দুর্নীতিতে জড়িত তৃণমূলের অনেকেই'! শাহের কাছে তালিকা দিলেন শুভেন্দু

চলতি সপ্তাহেই দিল্লিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তার আগেই সংসদ ভবনে অমিত শাহের সঙ্গে দেখা করলেন বিরোধী দলনেতা। 

Updated By: Aug 2, 2022, 05:16 PM IST
Suvendu Adhikari: 'দুর্নীতিতে জড়িত তৃণমূলের অনেকেই'! শাহের কাছে তালিকা দিলেন শুভেন্দু

জ্যোর্তিময় কর্মকার: পার্থকাণ্ডের আঁচ এবার পৌঁছে গেল দিল্লিতেও! এ রাজ্যে দুর্নীতিতে আরও কারা জড়িত? কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহকে তৃণমূলের ১০০ জন 'দুর্নীতিগ্রস্তে'র নাম তালিকা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নালিশ করলেন, 'দুর্নীতিতে জড়িত তৃণমূলের অনেকেই। আমলারাও দুর্নীতিগ্রস্ত'।

এসএসসি-র নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় চলছে রাজ্যে। ইডি-র হেফাজতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করেছেন তদন্তকারীরা। তদন্তে উঠে আসছে একের এক বিস্ফোরক তথ্য়। পার্থকান্ডের প্রতিবাদে পথে নেমেছে বিজেপি।

আরও পড়ুন: Union Minister Pratima Bhoumik: ১০ বার ফোন করলেও ধরেন না বাংলার মন্ত্রীরা, সংসদে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

এদিকে চলতি সপ্তাহেই আবার দিল্লিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তার আগে এদিন সংসদ ভবনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ৪৫ মিনিট ধরে বৈঠক হল দু'জনের। কী আলোচনা হল? শুভেন্দু টুইট করেছেন, 'পশ্চিমবঙ্গ সরকার কীভাবে শিক্ষক নিয়োগ-সহ বিভিন্ন দুর্নীতিতে জড়িয়ে পড়েছে, সে বিষয়ে কথা হয়েছে। দ্রুত সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর করারও অনুরোধ জানিয়েছি'।

 

পার্থকাণ্ডে বিস্ফোরক তথ্য হাতে এসেছে ইডি-র। এই প্রথম 'অ পা'-র জয়েন্ট কোম্পানির হদিশ মিলল। ইডি সূত্রে খবর, অর্পিতা ও পার্থ, দু'জনের নামে রয়েছে ওই দুটি কোম্পানি। দুটি কোম্পানিতেই ডিরেক্টর হিসেবে নাম রয়েছে পার্থ চট্টোপাধ্য়ায় ও অর্পিতা মুখোপাধ্য়ায়ের। কোম্পানির নথিতে উল্লেখ, ২০১১- ২০১২ সালে রেজিস্ট্রশেন হয় ওই কোম্পানি দুটির। তবে এই দুটি কোম্পানির অস্তিত্ব 'খাতায় কলমে' বলেই অনুমান তদন্তকারীদের। শুধু তাই নয়, খোঁজ পাওয়া গিয়েছে পার্থ-অর্পিতার নামে যৌথ সম্পত্তিরও।

আরও পড়ুন: 'Har Ghar Tiranga' campaign: বদলে গেল প্রধানমন্ত্রীর ছবি, তেরঙার ছোপ পড়ল মোদীর ছবিতে

এদিন মেডিক্যাল পরীক্ষার জন্য জোকা এএসআই হাসপাতালে আনা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। হাসপাতাল থেকে যখন বেরোচ্ছিলেন, তখন অপসারিত মন্ত্রীকে লক্ষ্য করে জুতো ছোড়েন এক মহিলা। যদিও সেই জুতো পার্থে গায়ে লাগেনি। যে মহিলা জুতো ছোড়েন, তাঁর নাম  শুভ্রা ঘোড়ুইয বাড়ি আমতলায়। মেয়ে উচ্চমাধ্যমিকের ছাত্রী। এদিন জোকা এএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে এসেছিলেন শুভ্রা। পার্থ চট্টোপাধ্যায়কে দেখেই পা থেকে জুতো খুলে ছুড়ে মারেন। তাঁর আফসোস,  'জুতোটা মাথায় লাগলে শান্তি পেতাম'।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.