পাকিস্তানের হাতে ব্রহ্মসের গুরুত্বপূর্ণ তথ্য! জালে পাক গুপ্তচর

মনে করা হচ্ছে,  ইতিমধ্যে অনেক গোপন তথ্য আইএসআই-এর হাতে তুলে দিয়েছেন নিশান্ত। তবে৷ কী কী তথ্য পাচার হয়েছে, তা এখনও স্পষ্ট করে কিছু বলতে চাননি গোয়েন্দারা।  

Updated By: Oct 8, 2018, 05:43 PM IST
পাকিস্তানের হাতে ব্রহ্মসের গুরুত্বপূর্ণ তথ্য! জালে পাক গুপ্তচর

নিজস্ব প্রতিবেদন:   পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর এজেন্ট সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখা। নিশান্ত আগরওয়াল নামে ওই ব্যক্তিকে নাগপুর থেকে গ্রেফতার করা হয়েছে।

নিশান্ত দীর্ঘদিন ধরেই ভারতীয় সেনার ব্রহ্মস মিসাইল ইউনিটে কর্মরত ছিলেন।  সূত্রের খবর, ভারতের গুরুত্বপূর্ণ ও অত্যাধুনিক মিসাইল সম্পর্কে ইতিমধ্যেই বহু তথ্য পাকিস্তানে পাচার করেছেন নিশান্ত।

আরও পড়ুন: লোকসভার যুদ্ধে নামছেন না প্রবীণ যোদ্ধা শরদ পাওয়ার

উত্তরপ্রদেশ পুলিসের সন্দেহের তালিকায় দীর্ঘদিন ধরেই ছিল নিশান্ত। গত কয়েক মাস ধরে তাঁকে চোখে চোখে রাখা হচ্ছিল। কিন্তু যথোপযুক্ত তথ্য প্রমাণ হাতে না আসায় তাঁকে গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না।

মনে করা হচ্ছে,  ইতিমধ্যে অনেক গোপন তথ্য আইএসআই-এর হাতে তুলে দিয়েছেন নিশান্ত। তবে৷ কী কী তথ্য পাচার হয়েছে, তা এখনও স্পষ্ট করে কিছু বলতে চাননি গোয়েন্দারা।  ব্রহ্মসের মতো গুরুত্বপূর্ণ মিসাইল নিউইটে পাক গুপ্তচরের প্রবেশ নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল।  উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখার অফিসারেরা৷ নিশান্তকে জিজ্ঞাসাবাদ করছেন।

আরও পড়ুন: ১৩ বছরের ব্যবধান! কড়া নিরাপত্তায় জম্মু কাশ্মীরে চলছে ভোটগ্রহণ

প্রসঙ্গত, ২০০৬ সালে স্থলসেনা ও নৌসেনাভাণ্ডারে যুক্ত হয় ব্রহ্মস।  প্রায় ২৯০ কিলোমিটার পর্যন্ত দূরবর্তী লক্ষ্যে নির্ভুলভাবে আঘাত হানতে সক্ষম এই মিসাইল। এই মিসাইলের তথ্য চুরি করতে দীর্ঘদিন ধরেই সুযোগ খুঁজছিল পাকিস্তান।

.