ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে ভারতীয় মহিলাকে পোশাক খোলার নির্দেশ, রিপোর্ট চাইলেন সুষমা স্বরাজ

বেঙ্গালুরু থেকে আইসল্যান্ড যাওয়ার সময় ২৯ মার্চ ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে হেনস্থার মুখে পড়েন ৩০ বছরের এক ভারতীয় মহিলা। তল্লাশির জন্য তাঁকে পোশাক খোলার নির্দেশ দেন বিমানবন্দরের সুরক্ষা কর্মীরা। ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন ওই মহিলা। সেই ঘটনায় এবার জার্মানিতে অবস্থিত ভারতীয় কনস্যুলেট জেনারেলের কাছে রিপোর্ট চেয়ে পাঠালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

Updated By: Apr 2, 2017, 02:08 PM IST
ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে ভারতীয় মহিলাকে পোশাক খোলার নির্দেশ, রিপোর্ট চাইলেন সুষমা স্বরাজ

ওয়েব ডেস্ক : বেঙ্গালুরু থেকে আইসল্যান্ড যাওয়ার সময় ২৯ মার্চ ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে হেনস্থার মুখে পড়েন ৩০ বছরের এক ভারতীয় মহিলা। তল্লাশির জন্য তাঁকে পোশাক খোলার নির্দেশ দেন বিমানবন্দরের সুরক্ষা কর্মীরা। ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন ওই মহিলা। সেই ঘটনায় এবার জার্মানিতে অবস্থিত ভারতীয় কনস্যুলেট জেনারেলের কাছে রিপোর্ট চেয়ে পাঠালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

ওই ঘটনার পর ফেসবুকে ক্রুদ্ধ  আর্কিটেক্ট লেখেন, তাঁর ফুল বডি স্ক্যান হয়। কিন্তু তারপরেও সিকিওরিটি অফিসারদের মনে সন্দেহ ছিল। তাই তাঁকে পোশাক খোলার নির্দেশ দেন ওই অফিসাররা। সেইসময় তিনি ওই অফিসারদের তাঁর পেটে সদ্য হওয়া অপারেশনের কথা বলেন। কিন্তু তারপরেও ওই অফিসাররা তাঁকে পোশাক খোলার জন্য জোর করতে থাকেন। পরে তাঁর আইসল্যান্ডীয় স্বামীকে দেখে ভোল বদলান ওই অফিসাররা।

যদিও এই ফেসবুক পোস্টের পর ফ্রাঙ্কফুর্ট এয়ারপোর্টের একটি প্রোফাইল থেকে ওই পোস্টে কমেন্ট করা হয় যে, যা হয়েছে তা অন্যায়। এরকম কোনও নিয়ম নেই।

আরও পড়ুন, ওড়িশায় জগন্নাথ মন্দিরের ভিতর প্রতিবন্ধী নাবালিকাকে ধর্ষণের অভিযোগ

.