২৬ সপ্তাহের ভ্রুণ গর্ভপাতের আবেদন খারিজ সুপ্রিমকোর্টে

২৬ সপ্তাহের গর্ভস্থ ভ্রুণের গর্ভপাত করার আর্জি আজ খারিজ করে দিল সুপ্রিমকোর্ট। ৩৭ বছরের আবেদনকারী মহিলার আবেদনের প্রেক্ষিতে গত ২৩শে ফেব্রুয়ারি বিচারপতি এস এ বোডে এবং এল নাগেশ্বরের ডিভিশন বেঞ্চ একটি মেডিক্যাল বোর্ড গঠন করে দেয়। গর্ভবতী মহিলাকে পরীক্ষা করে মেডিক্যাল বোর্ড জানিয়ে দেয়, যদি গর্ভাবস্থা জারি থাকে সেক্ষেত্রে গর্ভস্থ শিশু ও মা-এর জীবনের কোনও বিপদ নেই।  

Updated By: Feb 28, 2017, 01:41 PM IST
২৬ সপ্তাহের ভ্রুণ গর্ভপাতের আবেদন খারিজ সুপ্রিমকোর্টে

ওয়েব ডেস্ক: ২৬ সপ্তাহের গর্ভস্থ ভ্রুণের গর্ভপাত করার আর্জি আজ খারিজ করে দিল সুপ্রিমকোর্ট। ৩৭ বছরের আবেদনকারী মহিলার আবেদনের প্রেক্ষিতে গত ২৩শে ফেব্রুয়ারি বিচারপতি এস এ বোডে এবং এল নাগেশ্বরের ডিভিশন বেঞ্চ একটি মেডিক্যাল বোর্ড গঠন করে দেয়। গর্ভবতী মহিলাকে পরীক্ষা করে মেডিক্যাল বোর্ড জানিয়ে দেয়, যদি গর্ভাবস্থা জারি থাকে সেক্ষেত্রে গর্ভস্থ শিশু ও মা-এর জীবনের কোনও বিপদ নেই।  

উল্লেখ্য, এর আগে বিচারপতিরা মেডিক্যাল বোর্ডের কাছ থেকে মায়ের শারীরিক অবস্থা এবং ডাক্তারদের সুপারিশ সম্পর্কে জানতে চান। বিচারকদের ডিভিশন বেঞ্চ জানায় যে রিপোর্ট অনুসারে, গর্ভস্থ ভ্রুণের সম্ভবত 'মানসিক ও শারীরিক প্রতিবন্ধকতা রয়েছে', কিন্তু ডাক্তারবাবুরা কখনই গর্ভপাতের সুপারিশ করেননি। আর এই রিপোর্ট হাতে পেয়ে আদালতও জানিয়ে দেয় যে তাদের পক্ষে একটি প্রাণের এই পৃথিবীতে আসার পথ বন্ধ করে দেওয়া ঠিক হবে না। ফলে মহিলার গর্ভপাতের আবেদন খারিজ হয়ে যায়। (আরও পড়ুন- উত্তরপ্রদেশ ভোটে বিজেপি কিছু মুসলিম প্রার্থী দিলে ভাল করত, মত নাকভির )

.