রবিবার Lockdown-র ঘোষণা Yogi-র, মাস্ক না পরলে ১০,০০০ টাকা জরিমানা

লকডাউনের (Lockdown) সময় গোটা উত্তরপ্রদেশে (Uttar Pradesh) চলবে সাফাই অভিযান। 

Updated By: Apr 16, 2021, 02:53 PM IST
রবিবার Lockdown-র ঘোষণা Yogi-র, মাস্ক না পরলে ১০,০০০ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদন: করোনার ঊর্ধ্বগতিতে রাশ টানতে রবিবার সে রাজ্যে লকডাউনের (Lockdown) ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার (Uttar Pradesh)। এর পাশাপাশি মাস্ক না পরলে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Chief Minister Yogi Adityanath)। প্রথমবার মাস্ক ছাড়া ধরা পড়লে দিতে হবে ১০০০ টাকা। পরেরবার একই ভুল করলে ১০ হাজার টাকা জরিমানা দিতে হবে। 

লকডাউনের সময় গোটা উত্তরপ্রদেশে (Uttar Pradesh) চলবে সাফাই অভিযান। স্যানিটাইংজিং প্রক্রিয়া চালানো হবে। জানা গিয়েছে, শনিবার রাত ৮ থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত চলবে লকডাউন (Lockdown)। জরুরি পরিষেবা ব্যতিত সব দোকাপাট, অফিস বন্ধ থাকবে।      

বৃহস্পতিবার যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) টুইট করেন,'উত্তরপ্রদেশের লখনৌ, প্রয়াগরাজ, বারাণসী, কানপুর নগর, গৌতম বুদ্ধ নগর, গাজিয়াবাজ, মেরঠ ও গোরখপুরের মতো ১০টি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজারের বেশি। এই জেলাগুলিতে রাত ৮ থেকে সকাল ৭টা পর্যন্ত জারি থাকবে নৈশ কার্ফু।'গতকাল উত্তরপ্রদেশ সরকার নির্দেশিকা দিয়ে জানিয়েছিল, ১৫ মে পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের স্কুল। পিছিয়ে দেওয়া হয়েছে বোর্ডের পরীক্ষা।  

আরও পড়ুন- তুঘলকি লকডাউন, ঘণ্টা বাজানো ও প্রভুর গুণকীর্তন- কেন্দ্রকে নিশানা Rahul-র

.