মহাকাশ থেকে দেখতে কেমন লাগে মোদীর রাজ্যের ‘স্ট্যাচু অব ইউনিটি’? প্রকাশ্যে এল প্রথম ছবি

মার্কিন সংস্থা স্কাই ল্যাবের উপগ্রহ থেকে পাঠানো ‘স্ট্যাচু অব ইউনিটি’র ছবি এই প্রথম প্রকাশ্যে এল। নর্মদা নদীর পাশে কেভাদিয়ায় তৈরি এই সৌধটিকে দেখা গেল একেবারে ‘টপ ভিউ’ থেকে।

Updated By: Nov 17, 2018, 11:38 AM IST
মহাকাশ থেকে দেখতে কেমন লাগে মোদীর রাজ্যের ‘স্ট্যাচু অব ইউনিটি’? প্রকাশ্যে এল প্রথম ছবি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: যার ঝুলিতে বিশ্বের উচ্চতম সৌধের রেকর্ড ছিল, সেই চিনের স্প্রিং টেম্পল বুদ্ধের থেকেও ১৭৭ ফুট উঁচু মোদীর রাজ্যের স্ট্যাচু অব ইউনিটি। নিউ ইয়র্কের স্ট্যাটু অব লিবার্টির দ্বিগুণ উচ্চ সর্দার বল্লভভাই প্যাটেলের এই সৌধ। এক কথায় এটি এখন বিশ্বের উচ্চতম সৌধ যার মোট উচ্চতা ৫৯৭ ফুট। এই সুউচ্চ মূর্তি মহাকাশ থেকে দেখতে কেমন লাগে! কখনও দেখেছেন?


ছবি সৌজন্য: Sky Lab

মার্কিন সংস্থা স্কাই ল্যাবের উপগ্রহ থেকে পাঠানো ‘স্ট্যাচু অব ইউনিটি’র ছবি এই প্রথম প্রকাশ্যে এল। নর্মদা নদীর পাশে কেভাদিয়ায় তৈরি এই সৌধটিকে দেখা গেল একেবারে ‘টপ ভিউ’ থেকে। গুগল স্যাটেলাইট ম্যাপে এটির অবস্থান দেখা গেলেও এত সুস্পষ্ট ছবি প্রথম প্রকাশ্যে এল।

আরও পড়ুন- মানিক সরকারের কনভয়ে হামলা-ভাঙচুর, অভিযোগের তির বিজেপির দিকে

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর ‘স্ট্যাচু অব ইউনিটি’ উন্মোচন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৩তম জন্মবার্ষিকি উপলক্ষে তাঁর এই সৌধ উন্মোচন করা হয়। এই সৌধটির ডিজাইন করেছেন পদ্মভূষণে সম্মানিত ভাষ্কর্যশিল্পী রাম সুতার। এই সৌধটি তৈরি করতে খরচ হয় প্রায় ৩ হাজার কোটি টাকা।

.