Viral Video: ১০ খালি সিটের জন্য চাকরির লাইনে হাজারের বেশি, পদপিষ্ট...

Stampede Situation in Gujrat: চাকরির জন্য চলছে ইন্টারভিউ। লাইনে দাঁড়িয়ে হাজারেরও বেশি চাকরিপ্রার্থীরা। খালি পদ মাত্র ১০। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ধৈর্য্যের বাঁধও শেষমেষ ভেঙে যায়। শুরু হয় হুড়োহুড়ি। ফলত প্রায় পদপিষ্ট হওয়ার মত পরিস্থিতি তৈরি হয় সেখানে। 

Updated By: Jul 12, 2024, 11:56 AM IST
Viral Video: ১০ খালি সিটের জন্য চাকরির লাইনে হাজারের বেশি, পদপিষ্ট...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাথরস ঘটনার রেশ এখনও টাটকা। তার মধ্যেই সামনে এল আর এক ভয়ংকর পদপিষ্ট পরিস্থিতির ভিডিয়ো। চাকরির জন্য চলছে ইন্টারভিউ। লাইনে দাঁড়িয়ে হাজারেরও বেশি চাকরিপ্রার্থীরা। খালি পদ মাত্র ১০। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে তাঁরা। সময় পেরিয়ে যাওয়ায় ধৈর্য্যের বাঁধও শেষমেষ ভেঙে যায় তাঁদের। বিল্ডিংয়ের রেলিং ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা। শুরু হয় হুড়োহুড়ি। ফলত প্রায় পদপিষ্ট হওয়ার মত পরিস্থিতি তৈরি হয় সেখানে। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই ভাইরাল।

ঘটনাটি ঘটে, গুজরাটে। সেখানে ভারুচের অঙ্কলেশ্বরের একটি হোটেলে, এক বেসরকারি সংস্থায় একটি ওয়াক-ইন ইন্টারভিউয়ের আয়োজন করা হয়। সেই সংস্থায় খালি মাত্র ১০ টি পদ। আর তার জন্যই তরুণদের ভিড়। সিভি হাতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে। 
ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, গুজরাটের লর্ডস প্লাজা হোটেল, অঙ্কলেশ্বরের থার্ম্যাক্স কোম্পানিতে একাধিক খালি পদ থাকার জানতে পেরে যুবকরা আসে ইন্টারভিউ দিতে। সংস্থাটি প্রয়োজনীয় যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতা-সহ শূন্যপদগুলি একটি তালিকা বের করেছিল। কিন্তু সেখানে অত্যাধিক চাকরিপ্রার্থীদের জড়ো হওয়ায় ভিড় উপচে পড়ে। চাকরিপ্রার্থীদের হুড়োহুড়িতে সেখানের রেলিং পর্যন্ত ভেঙে যাওয়ার পরিস্থিতির সৃষ্টি হয়। সৌভাগ্যবশত, কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন:Landslide in Nepal: টানা বৃষ্টিতে ভয়ংকর ভূমিধস! ৬৩ জন যাত্রীকে নিয়ে ভেসে গেল ২টি বাস...

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর তাতে নেটিজেনদের মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। একজন লেখেন, 'কীভাবে ১০ টি পোস্টের  জন্য চাকরিপ্রার্থীরা বিশাল ভিড় করেছে। এটা বোঝায় যে, তারা চাকরি পেতে কতটা আগ্রহী।'
অন্যদিকে কেউ কেউ কোম্পানির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে। লেখেন যে, 'সংস্থাটি যদি ওয়াক-ইন ইন্টারভিউয়ের জন্য শূন্যপদ প্রকাশ করে তবে এত বড় ভিড় সামলাতে প্রস্তুত থাকা উচিত ছিল।'

যদিও, এটি প্রথমবার নয়। এর আগেও শূণ্যপদের চেয়ে বেশি চাকরিপ্রার্থীরা এইভাবেই লাইনে দাঁড়িয়ে থাকে। বিশেষ করে সরকারি চাকরির ক্ষেত্রে। 
গত তিন দশক ধরে গুজরাটে বিজেপি ক্ষমতা রয়েছে। কংগ্রেসের অফিসিয়াল পেজ থেকে  ভারুচের এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। এই ঘটনার জন্য প্রধানমন্ত্রী এবং গুজরাট প্রশাসনকে খোঁচা দিয়েছে। সেখানে ক্যাপশনে লেখা, 'নরেন্দ্র মোদির গুজরাট মডেল। গুজরাটের ভারুচে একটি হোটেলে চাকরির জন্য প্রচুর প্রার্থীরা জড়ো হয়েছিল। পরিস্থিতি এমন দাঁড়ায় যে হোটেলের রেলিং ভেঙে পড়েছে। এটাতেই গুজরাট মডেলের ছবি দেখা যাচ্ছে। নরেন্দ্র মোদি গোটা দেশে বেকারত্বের এই মডেল চাপিয়ে দিচ্ছেন।'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.