Landslide in Nepal: টানা বৃষ্টিতে ভয়ংকর ভূমিধস! ৬৩ জন যাত্রীকে নিয়ে ভেসে গেল ২টি বাস...

Natural Disaster in Nepal: প্রবল বৃষ্টির জেরে ভূমিধস। নেপালের মদন-আশ্রিত হাইওয়েতে ঘটনাটি ঘটে। ধসের জেরে নদীতে পড়ে যায় যাত্রীবোঝাই ২ টি বাস।

Updated By: Jul 12, 2024, 09:45 AM IST
Landslide in Nepal: টানা বৃষ্টিতে ভয়ংকর ভূমিধস! ৬৩ জন যাত্রীকে নিয়ে ভেসে গেল ২টি বাস...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল বৃষ্টির জেরে ভূমিধস। নেপালের মদন-আশ্রিত হাইওয়েতে ঘটনাটি ঘটে। ধসের জেরে নদীতে পড়ে যায় যাত্রীবোঝাই ২ টি বাস। জানা গিয়েছে, ওই দুটি বাসে কমপক্ষে চালক-সহ ৬৩ জন যাত্রী আছে। দুর্ঘটনায় যাত্রীরা নিখোঁজ।

এএনআই জানিয়েছে, শুক্রবার ভোর ৩.৩০ টা নাগাদ ধসের কবলে পড়ে দুটি বাস। প্রবল বৃষ্টির মধ্যে ওই সময়ে কার্যত কিছুই করার ছিল না বাস চালকদের। নিমেষের মধ্যে দুটি বাস ছিটকে পড়ে নীচের উত্তাল ত্রিশূলি নদীতে। অনবরত বৃষ্টির জেরে ফুঁসে উঠেছে নদী। ফলত যাত্রীদের উদ্ধারকার্যে বাধার সৃষ্টি হয়েছে।

চিতওয়ানের মুখ্য জেলা আধিকারিক ইন্দ্রদেব যাদব জানিয়েছেন, কাঠমান্ডুগামী অ্যাঞ্জেল বাস এবং গণপতি ডিলাক্স কাঠমান্ডু থেকে রাউতাহাটের গৌড়ের দিকে যাচ্ছিল। কাঠমান্ডুগামী বাসটিতে ২৪ জন এবং অন্যটিতে ৪১ জন যাত্রী ছিল।

জেলা ম্যাজিস্ট্রেট এবং ত্রাণকর্মীরা জানিয়েছে, টানা বৃষ্টির কারণে নিখোঁজ বাসের সন্ধানে নানা চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে। খারাপ আবহাওয়ার কারণে ত্রাণ ও উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে। নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল বলেছেন, 'নারায়ণগড়-মুগলিন রোড সেকশনে ভূমিধসে দুটি বাস ভেসে গিয়েছে। একাধিক যাত্রীর নিখোঁজ হওয়ার খবরে আমি শোকাহত। আমি স্বরাষ্ট্র প্রশাসন-সহ সরকারের সমস্ত সংস্থাকে নির্দেশ দিচ্ছি যাত্রীদের অনুসন্ধান ও কার্যকরভাবে উদ্ধার করতে।'

অন্যদিকে, বৃষ্টির কারণে কাঠমান্ডু থেকে ভরতপুর, চিতওয়ানের সমস্ত ফ্লাইট আজকের জন্য বাতিল করা হয়েছে।  সড়কপথেই যাতায়াতে সতর্কতা জারি করেছে প্রশাসন। বিগত কয়েক সপ্তাহে টানা বৃষ্টি এবং বন্যা পরিস্থিতির কারণে নেপালে ইতিমধ্যে ৬২ জন নিহত এবং ৯০ জন আহত হয়েছেন বলে খবর। ভূমিধসের ৩৪ জন এবং বন্যায় ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও বহু সম্পত্তি নষ্ট হয়েছে। ১২১ টি বাড়ি ভেসে গিয়েছে। এর পাশাপাশি ৮২ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.