Watch : হুইলচেয়ারে চেপেই পেটের টানে কাজে মগ্ন সুইগি ডেলিভারি গার্ল! চোখ ভিজবে, মনও...

৬ সেকেন্ডের ছোট এই ভিডিয়ো দেখলে স্বামীজির মহান উক্তির কথা মনে আসে, ‘শক্তিই জীবন, দুর্বলতাই মৃত্যু…’

Updated By: Sep 11, 2022, 05:32 PM IST
Watch : হুইলচেয়ারে চেপেই পেটের টানে কাজে মগ্ন সুইগি ডেলিভারি গার্ল! চোখ ভিজবে, মনও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: আপনারও কি যদি রোজ সকালে উঠে কাজে যেতে মন করে না। একটু জ্বর-সর্দি-কাশিতেই বাড়িতে শুয়ে থাকতে ইচ্ছে করে। কিংবা কোন কাজ করার জন্য মোটিভেশনের (Motivation) অভাব হচ্ছে! তা হলে, সম্প্রতি নেটপাড়ায় ভাইরাল হওয়া এই ভিডিয়ো আপনার অবশ্যই দেখা উচিত। ভিডিয়োটি নিজের ট্যুইটার একাউন্টে শেয়ার করেছেন দিল্লির চেয়ার পার্সন, স্বাতী মালিওয়াল। ৬ সেকেন্ডের ছোট এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় (Social Media) আসতেই মূহুর্তের মধ্যে ভাইরাল (Viral) হয়ে যায়। সত্যিই ভিডিয়োটি দেখলে স্বামীজির মহান উক্তির কথা মনে আসে, ‘শক্তিই জীবন, দুর্বলতাই মৃত্যু…’।

আরও পড়ুন : Pregnancy : বিজ্ঞানীদের খোঁজে আশ্চর্য প্রোটিন ‘মাইয়া’, বন্ধ্যাত্ব থেকে চিরমুক্তি...

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, বিশেষভাবে অক্ষম একজন মহিলা, তাঁর হুইলচেয়ারে করে খাবার ডেলিভারি দিতে যাচ্ছেন। তাঁর ইউনিফর্ম ও ব্যাগের লোগো দেখে বোঝা যাচ্ছে, সুইগিতে কাজ করেন। খাবার ডেলিভারি দিতে যাওয়ার সময়, তাঁর পিছনে থাকা গাড়ির যাত্রী ভিডিয়োটি করেন। সেই ভিডিয়ো শেয়ার করে স্বাতী মালিওয়াল ক্যাপশনে লিখেছেন, ‘অবশ্যই জীবন ভীষন কঠিন, কিন্তু আমরাও হেরে যেতে শিখিনি। আপনার উদ্যমকে কুর্নিশ’। নেটপাড়ায় এই ভিডিয়োটি লাইক কমেন্টের বন্যা বইয়ে দিয়েছে।

ইতিমধ্যেই ১৩ হাজারের বেশি লাইক ও প্রায় ২ হাজারটি রিট্যুইট হয়েছে। নেটিজেনরাও তাঁকে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন। কেউ লিখেছেন, তাঁকে স্যালুট, যারা সব কাজকেই কঠিন বলে মনে করেন তাদের এই ভিডিয়োটি দেখা উচিত। আবার অনেকেই লিখছেন, এই মহিলা আসলে একজন যোদ্ধা। যারা বাড়িতে বসে হা-হুতাশ না করে, নিজেদের অক্ষমতাকে মেনে নিয়ে পরিস্থিতি উন্নত করার চেষ্টা করেন, তিনি প্রকৃত অর্থেই একজন যোদ্ধা। সেরকমই এক নেটিজেনের কমেন্ট থেকে জানা যাচ্ছে, মহিলার নাম বিদ্যা কুমারী। তিনি, আইআইটি মাদ্রাস দ্বারা নির্মিত একটি বিশেষ ধরণের হুইল চেয়ার ব্যবহার করছেন।

আরও পড়ুন : ভারত বায়োটেকের Nasal Vaccine-কে ছাড়পত্র, করোনা টিকার বদলে নেওয়া যাবে এই ডোজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.