মোদী ফের প্রধানমন্ত্রী হোন চায় না এনডিএর একাংশ, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

কুশওয়াহা আরও বলেন, আসন সমঝোতা নিয়ে কোনও কথাই এনডিএতে হয়নি। এনিয়ে এনডিএতে কোনও বিতর্কও নেই

Updated By: Sep 1, 2018, 11:00 AM IST
মোদী ফের প্রধানমন্ত্রী হোন চায় না এনডিএর একাংশ, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগেই প্রধানমন্ত্রী ও এনডিএ সম্পর্কে চাঞ্চল্যকর মন্তব্য করে বিতর্ক উস্কে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী উপেন্দ্র কুশওয়াহা।

শুক্রবার পটনায় কুশওয়াহা বলেন, ‘এনডিএ-তে এমন কিছু লোক রয়েছেন ‌যারা চান না নরেন্দ্র মোদী ফের প্রধানমন্ত্রী হোন।’ কারা সেইসব লোকজন তা নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী কুশওয়াহা। তবে তিনি বলেন, ‘তারা এনডিএ-ই লোক।’

আরও পড়ুন-মোমোকাণ্ডে রাজ্যে প্রথম গ্রেফতারি! ধৃত ইঞ্জিনিয়ারিং ছাত্র

প্রধানমন্ত্রী সম্পর্কে ওই ধরনের কোনও গুজব এর আগে কখনও শোনা ‌যায়নি। এনডিএতে একটি মোদী বিরোধী গোষ্ঠী থাকতে পারে কিন্তু তারা কখনও মোদীর বিকল্প নিয়ে প্রকাশ্যে প্রশ্ন তোলেনি। সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমে ২০১৯ এর লোকসভা নির্বাচনের ওপরে আগাম সমীক্ষা করা হয়েছে। সেখানে আগামী নির্বাচনে বিজেপির কিছু আসন কমবে বলা হলেও প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা নিয়ে কোনও প্রশ্ন তোলা হয়নি। বরং বলা হয়েছে মোদীর জনপ্রিয়তাতে ভর করেই পরবর্তি লোকসভা নির্বাচনে ফের সরকার গঠন করতে পারবে এনডিএ।

উল্লেখ্য, বিহারে জেডিইউ ও রাষ্ট্রীয় লোক সমতা পার্টির সঙ্গে বিজেপির আসন সমঝোতার বিষয়টিও উড়িয়ে দেন কুশওয়াহা। তিনি বলেন, ‘বিহারে আসন সমঝোতা নিয়ে কোনও কথা হয়নি। রাজ্য বিজেপি নেতা সুশীল কুমার মোদী, রামবিলাস পাসোয়ানের সঙ্গে কথা বলে দেখেছি আসন সমঝোতার কোনও কথা হয়নি।’

আরও পড়ুন-ফের তৃণমূলে মুকুল রায়? জি ২৪ ঘণ্টাকে কী বললেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ?

সম্প্রতি বিহারে বিজেপির সঙ্গে জেডিইউ ও আরএলএসপির আসন সমঝোতা হয়েছে বলে একটি খবর প্রকাশিত হয় সংবাদমাধ্যমে। সেখানে বিজেপিকে দেওয়া হয়েছে ২০ আসন, জেডিইউকে ১২ ও আরএলএসপিকে ২টি আসন দেওয়া হয়েছে বলে দাবি করা হয়। কুশওয়াহা বলেন, মোদীকে ‌যাঁরা প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান না তারাই ওই ধরনের গুজব ছড়াচ্ছেন।

কুশওয়াহা আরও বলেন, আসন সমঝোতা নিয়ে কোনও কথাই এনডিএতে হয়নি। এনিয়ে এনডিএতে কোনও বিতর্কও নেই। এনডিএ চায় রাজ্যে ৪০টি আসনেই জিততে। সেই লক্ষ্যেই এগোচ্ছে এনডিএর শরিক দলগুলি।

.