স্যালুট! ভারতীয় সেনায় ‌যোগ দিলেন শহিদের স্ত্রী স্বাতী মহাদিক

Updated By: Sep 9, 2017, 07:47 PM IST
স্যালুট! ভারতীয় সেনায় ‌যোগ দিলেন শহিদের স্ত্রী স্বাতী মহাদিক

ওয়েব ডেস্ক: তিরিশের ঘরে বয়স। দুই সন্তানের মা। জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে স্বামী শহিদ হয়েছেন। এবার তিনিই ভারতীয় সেনা অফিসার হলেন। স্বাতী মহাদিকের এই সাহসিকতাকে কুর্নিশ করছে সেনাবাহিনী থেকে গোটা দেশ।

শহিদ কর্ণেল সন্তোষ মহাদিককের স্ত্রী স্বাতী মহাদিক। শনিবার তিনি সেনাবাহিনীর অফিসার হলেন। ২০১৫ সালে জম্মু-কাশ্মীরের কুপওয়াড়ায় জঙ্গিদের গুলিতে শহিদ হন সন্তোষ মহাদিক। ১৩টি গুলি খেয়ে নিজের সহকর্মীদের জীবন বাঁচিয়েছিলেন তিনি। ২০১৬ সালে শৌ‌র্যচক্র সম্মান পান। তাঁর স্বামীর মৃত্যুর পরই সেনাবাহিনীতে ‌যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। 

তাঁর দৃঢ় প্রতিজ্ঞ মানসিকতা সেনা কর্তৃপক্ষকেও আইন শিথিলে বাধ্য করে। স্বাতী মহাদিককে সেনার পরীক্ষায় বসার ছাড়পত্র দেন তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী। পাঁচটি কঠিন ধাপ পেরানোর পর সেনা অ্যাকডেমিতে সু‌যোগ পান স্বাতী মহাদিক। শনিবার নিজের আত্মবিশ্বাসের জোরেই সেনাবাহিনীর অফিসার হলেন স্বাতী। তাঁর কথায়,"এই সেনা পোশাককে ভালবাসতেন আমার স্বামী। তাই সেনা ‌যোগদানের সিদ্ধান্ত নিয়েছিলাম।"

তাঁর সঙ্গে এদিন সেনাবাহিনীর অফিসার হয়েছেন নিধি দুবে নামে আরও এক শহিদের স্ত্রী। সেনাবাহিনীর ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে, স্বামীর মৃত্যুর পর পরিশ্রম করে সেনা অফিসার হয়েছেন দুজন। আমরা গর্বিত।

 

.