জয় শ্রীরাম স্লোগানে গণপিটুনি দিলে রামকেই অপমান করা হয়: শশী থারুর

পেহলু খানের কাছে লাইসেন্স থাকা সত্ত্বেও গরু পাচার সন্দেহে তাঁকে খুন করা হয়। নির্বাচনের যে বেশি আসন পেয়ে ক্ষমতায় আসবে, তাঁরা কি যা খুশি তাই করতে পারে?

Updated By: Sep 22, 2019, 02:03 PM IST
জয় শ্রীরাম স্লোগানে গণপিটুনি দিলে রামকেই অপমান করা হয়: শশী থারুর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: রামের নাম নিয়ে গণপিটুনি! এতে রামকেই অপমান করা হয়। বিজেপিকে এভাবেই তুলোধনা করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। রবিবার পুনের এক অনুষ্ঠানে তিরুঅন্তপুরমের সাংসদ বলেন, “গত ৬ বছরে আমরা কী দেখিছে? পুনের মহসিন শেখের মৃত্যু দিয়ে শুরু হয়। এরপর মহম্মদ আখলাখকে শুধুমাত্র গোমাংস রাখার সন্দেহে মেরে ফেলা হয়। পরে জানা যায় তাঁর কাছে গোমাংস ছিল না। ” এরপর শশী থারুর যুক্তি দিয়ে বলেন, যদি তাঁর কাছে গোমাংস থেকেই থাকত, তাহলে তাঁকে মেরে ফেলার অধিকার কারোর আছে?

পেহলু খানের কাছে লাইসেন্স থাকা সত্ত্বেও গরু পাচার সন্দেহে তাঁকে খুন করা হয়। নির্বাচনের যে বেশি আসন পেয়ে ক্ষমতায় আসবে, তাঁরা কি যা খুশি তাই করতে পারে? মানুষ হত্যা করতে পারে? প্রশ্ন তোলেন শশী থারুর। হিন্দু ধর্ম নিয়েও একাধিক প্রশ্ন তুলতে থাকেন থারুর। কংগ্রেস সাংসদ বলেন, যাঁরা রামের নাম নিয়ে গণপিটুনি দেয়, তাঁরা কোন ধরনের হিন্দু? এই ভারতবর্ষ?

আরও পড়ুন- মার্কিন মুলুকে পা দিয়েই মন জয় করে নিলেন মোদী, প্রশংসার বন্যা সোশ্যাল মিডিয়ায়

শশী থারুর যুক্তি দিয়ে বলেন, জয় শ্রীরাম বলাতে চেয়ে যাঁরা গণপিটুনি দেয়, তাঁরা হিন্দুধর্মকে অপদস্ত করছেন। খোদ ‘ভগবান রামকেই’ অপমান করা হচ্ছে। গত শুক্রবার মোদী সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়ে থারুর বলেন, জওহরলাল নেহরুর ১৯৬২ থেকে ২০১৯ সালে মোদীর জমানায় রাজনীতিতে ভিন্নমতের জায়গা অনেকখানি হারিয়েছে।

.