দেশের মানচিত্রের নকশা ভুল, ছবি পোস্ট করে ট্রোলড কংগ্রেস নেতা শশী

কোঝিকোড়ে সিএএ-বিরোধী মিছিলের আয়োজন করেছে কংগ্রেস। আর সেই মিছিলের প্রচারের জন্যই একটি পোস্টার বানিয়েছে তারা। 

Updated By: Dec 21, 2019, 01:06 PM IST
দেশের মানচিত্রের নকশা ভুল, ছবি পোস্ট করে ট্রোলড কংগ্রেস নেতা শশী

নিজস্ব প্রতিবেদন : মহাসমস্যায় পড়লেন কংগ্রেস নেতা শশী থারুর। নাগরিক সংশোধনী আইনের বিরেধিতা করতে গিয়ে টুইটারে ভারতীয় মানচিত্রের ভুল নকশা পোস্ট করে ফেলেছিলেন তিনি। সমালোচনার মুখে পড়ে শেষমেশ টুইট ডিলিট করেন তিনি। ভারত বাঁচাও লেখা একটি পোস্টার শেয়ার করেছিলেন শশী থারুর। তাতে ভারতীয় মানচিত্রের নকশা ভুল ছিল। যার জেরে প্রবল সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে।

কোঝিকোড়ে সিএএ-বিরোধী মিছিলের আয়োজন করেছে কংগ্রেস। আর সেই মিছিলের প্রচারের জন্যই একটি পোস্টার বানিয়েছে তারা। সোশ্যাল মিডিয়ায় সেই পোস্টার ছড়িয়ে দিতে চেয়েছিলেন শশী। কিন্তু সেই পোস্টারে ভারতীয় মানচিত্রের নকশা ভুল থাকায় সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। একজন ইউজার লেখেন, এই ভুল প্রথমবার নয়। একমাত্র কংগ্রেসের জন্যই কাশ্মীরের অংশ কিছুটা হলেও পাকিস্তানের দখলে রয়েছে। আরেক ইউজার আবার লিখেছেন, যাঁরা দেশের মানচিত্রের নকশা ঠিক মতো জানে না তাঁরা কী করে দেশের রক্ষা করবে!

আরও পড়ুন-  ১৯৮৭, ১৯৭১ না ২০১৪ কোনটা ঠিক? নাগরিকত্বের শর্তে ঘেঁটে ঘ মোদীর সরকারই

সমালোচনার মুখে পড়়ে নতুন করে টুইট করেন শশী। ফের পোস্টার-এর ছবি পোস্ট করেন তিনি। তবে এবার আর তাতে দেশের মানচিত্র ছিল না। শশী থারুর বলেন, আমি ওই মানচিত্রের মাধ্যমে দেশের সীমানা বোঝাতে চাইনি। চেয়েছিলাম দেশের মানুষদের বোঝাতে। বিজেপির ট্রোল-এর প্রতি বাড়তি গুরুত্ব দেওয়ার কোনও ইচ্ছে আমার নেই। প্রসঙ্গত, শুরু থেকেই বিজেপি সরকারের নাগরিক সংশোধনী আইনের বিরোধিতা করছে কংগ্রেস। তাদের অভিযোগ, নাগরিক সংশোধনী আইনের মাধ্যমে দেশে ধর্মের ভেদাভেদ তৈরি করতে চাইছে মোদী সরকার।

.