এবার স্টেট ব্যাঙ্কের সঙ্গে মিশে যাচ্ছে আরও পাঁচটি সহযোগী ব্যাঙ্ক

প্রস্তাব এসেছিল কিছুদিন আগে। এবার সেই প্রস্তাবেই অনুমোদন দিল ক্যাবিনেট। স্টেট ব্যাঙ্কের সঙ্গে মিশে যাচ্ছে আরও পাঁচটি সহযোগী ব্যাঙ্ক। এব্যাপারে কেন্দ্রীয় সরকারের অনুমোদনের কথা জানিয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। স্টেট ব্যাঙ্ক অফ বিকানের অ্যান্ড জয়পুর, স্টেট ব্যাঙ্ক অফ ত্রিবাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অফ পাটিয়ালা, স্টেট ব্যাঙ্ক অফ মহিশূর ও স্টেট ব্যাঙ্ক অফ হায়দরাবাদকে এবার ভারতীয় স্টেট ব্যাঙ্কের সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে।

Updated By: Feb 16, 2017, 07:48 PM IST
এবার স্টেট ব্যাঙ্কের সঙ্গে মিশে যাচ্ছে আরও পাঁচটি সহযোগী ব্যাঙ্ক

ওয়েব ডেস্ক : প্রস্তাব এসেছিল কিছুদিন আগে। এবার সেই প্রস্তাবেই অনুমোদন দিল ক্যাবিনেট। স্টেট ব্যাঙ্কের সঙ্গে মিশে যাচ্ছে আরও পাঁচটি সহযোগী ব্যাঙ্ক। এব্যাপারে কেন্দ্রীয় সরকারের অনুমোদনের কথা জানিয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। স্টেট ব্যাঙ্ক অফ বিকানের অ্যান্ড জয়পুর, স্টেট ব্যাঙ্ক অফ ত্রিবাঙ্কুর, স্টেট ব্যাঙ্ক অফ পাটিয়ালা, স্টেট ব্যাঙ্ক অফ মহিশূর ও স্টেট ব্যাঙ্ক অফ হায়দরাবাদকে এবার ভারতীয় স্টেট ব্যাঙ্কের সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন- ২৮ ফেব্রুয়ারি দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক

কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানান, বিভিন্ন ব্যাঙ্কের কর্তাদের সঙ্গে বৈঠকের পরই এই মার্জারের প্রস্তাবে সম্মতি দেওয়া হয়েছে৷ তিনি আরও বলেন,  যেমন স্টেট ব্যাঙ্কের  মূলধন বৃদ্ধি পাবে, তেমনই গ্রাহক সংখ্যাও বেড়ে দাঁড়াবে ৫০ কোটিতে।

.