আম্মার জন্মদিনে 'একা লাগছে' চিন্নাম্মার

আম্মা প্রয়াত। তাঁর পর পার্টির উত্তরাধিকার কার হাতে যাবে, তা নিয়ে বিস্তর জলঘোলা। কে হবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী, তা নিয়ে দীর্ঘ টানাপোড়েন। ও পন্নীরসেলভমকে সরিয়ে নিজেকে মুখ্যমন্ত্রিত্বের দাবিদার হিসেবে পেশ। বিরোধী শিবিরের বিধায়কদের আটকে রাখার অভিযোগ। এতকিছু করেও শেষরক্ষা হয়নি। সুপ্রিম কোর্টের রায়ে স্বপ্নভঙ্গ হয়েছে চিন্নাম্মার। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় শশীকলাকে ৪ বছরের কারাবাসের সাজা ঘোষণা করে সুপ্রিমকোর্ট। তারপর থেকে বেঙ্গালুরুর পানারাপ্পা অগ্রহারা জেলই চিন্নাম্মার ঠিকানা। মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন তাঁর অনুগত এ পালানিস্বামী। সেই শশীকলা বললেন, আম্মার জন্মদিনে "একা লাগছে" তাঁর।

Updated By: Feb 24, 2017, 06:24 PM IST
আম্মার জন্মদিনে 'একা লাগছে' চিন্নাম্মার

ওয়েব ডেস্ক : আম্মা প্রয়াত। তাঁর পর পার্টির উত্তরাধিকার কার হাতে যাবে, তা নিয়ে বিস্তর জলঘোলা। কে হবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী, তা নিয়ে দীর্ঘ টানাপোড়েন। ও পন্নীরসেলভমকে সরিয়ে নিজেকে মুখ্যমন্ত্রিত্বের দাবিদার হিসেবে পেশ। বিরোধী শিবিরের বিধায়কদের আটকে রাখার অভিযোগ। এতকিছু করেও শেষরক্ষা হয়নি। সুপ্রিম কোর্টের রায়ে স্বপ্নভঙ্গ হয়েছে চিন্নাম্মার। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় শশীকলাকে ৪ বছরের কারাবাসের সাজা ঘোষণা করে সুপ্রিমকোর্ট। তারপর থেকে বেঙ্গালুরুর পানারাপ্পা অগ্রহারা জেলই চিন্নাম্মার ঠিকানা। মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন তাঁর অনুগত এ পালানিস্বামী। সেই শশীকলা বললেন, আম্মার জন্মদিনে "একা লাগছে" তাঁর।

আজ তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার ৬৯ তম জন্মদিন। তার আগে গতকাল সন্ধ্যায় দলীয় নেতাদের উদ্দেশে চিন্নাম্মার আবেগঘন বক্তব্য, "আম্মার অবর্তমানে একা লাগছে। কখনও ভাবিনি এই বছরটা আমার কাছে এত কঠিন হবে। আম্মা আমাদের সঙ্গে নেই, এটা আমি ভাবতে পারছি না। গত ৩৩ বছর ধরে আম্মার সঙ্গেই এই জন্মদিনটা উদযাপন করেছি। এই বছর শুধুই আম্মার স্মৃতি। ভীষণ একা লাগছে।"

আরও পড়ুন, "নাম পাল্টে কেওড়াতলা অ্যাপেলো সাইনবোর্ড ঝুলিয়ে দেব?"; ফোনেই ধমক, চেনা মেজাজে মদন মিত্র

.