নির্দল প্রার্থী হতে পারেন, নবীনের সমর্থন পেয়ে জানালেন সাংমা

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সমর্থন পাওয়ার পরই তিনি ঘোষণা করেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রয়োজনে নির্দল প্রার্থী হিসেবেও প্রতিদ্বন্দিতা করতে রাজি এই ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির নেতা।

Updated By: May 22, 2012, 12:48 PM IST

রাষ্ট্রপতি নির্বাচনের পারদকে আরও একটু উস্কে দিলেন লোকসভার প্রাক্তন অধ্যক্ষ পি এ সাংমা। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সমর্থন পাওয়ার পরই তিনি ঘোষণা করেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রয়োজনে নির্দল প্রার্থী হিসেবেও প্রতিদ্বন্দিতা করতে রাজি এই ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির নেতা। গতকালই এনসিপি প্রধান শরদ পাওয়ার জানিয়ে দেন, ইউপিএ-র সবুজ সঙ্কেত না পাওয়া পর্যন্ত পিএ সাংমাকে সমর্থনের ব্যাপারে দল কোনও সিদ্ধান্ত নেবে না। তারপরই নির্দল প্রার্থী হিসেবে লড়াই করার সিদ্ধান্ত নেন তিনি।
এ বিষয়ে বামেদের সমর্থন আদায় করতে গতকালই সিপিআই নেতা ডি রাজার সঙ্গে কথা বলেন পিএ সাংমা। এরপর আজ দিল্লিতে নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে লোকসভার প্রাক্তন অধ্যক্ষ বলেন, আদিবাসী সমাজের প্রতিনিধি হিসেবে রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন তিনি। সাংমার বক্তব্যকে সমর্থন জানিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রীও বলেন, বর্তমানে রাষ্ট্রপতির কুর্সিতে বসার যোগ্যতম ব্যক্তি হলেন সাংমা। তাঁর আশা, দেশের আঞ্চলিক দলগুলি তাঁর এবং জয়ললিতার প্রার্থীকেই ভোট দেবেন।

.