ন্যানো'র সানন্দে ভোট বয়কটের হুমকি জমি হারাদের

ভোটের আগে ক্ষোভ উগরে দিচ্ছেন জমিহারারা। সানন্দে গায়ের জোরে জমি নেওয়ার অভিযোগও করছেন অনেকে। গাড়ি কারখানার জন্য যাঁদের জমি গেছে তাঁরা রাস্তার ধারে দোকান দিয়ে পেট চালাচ্ছেন। বলছেন, দু-বেলা দু-মুঠো হয়ে যাচ্ছে, এই ঢের!

Updated By: Dec 11, 2017, 05:14 PM IST
ন্যানো'র সানন্দে ভোট বয়কটের হুমকি জমি হারাদের

নিজস্ব প্রতিবেদন: সিঙ্গুর ছেড়ে ন্যানো গেছে সানন্দে। সেখানেও টাটাদের কারখানার জন্য জোর করে জমি নেওয়ার অভিযোগ। ভোট বয়কটের ডাক গুজরাটের সানন্দে জমি হারাদের।  

সিঙ্গুর ছাড়ার পর টাটাকে সাদরে ডেকে নেন নরেন্দ্র মোদী। ২০১২-র ভোটে ন্যানো কারখানার স্বপ্ন ফেরি করেছিলেন তিনি। আহমেদাবাদ থেকে ২০ কিলোমিটার দূরে সানন্দে তৈরি হয়েছে টাটাদের কারখানা।

আরও পড়ুন- উন্নয়ন শুধু নগরকেন্দ্রিক, ‘গুজরাট মডেল’-কে কটাক্ষ চাষিদের

কেউ কাজ পায়নি, সানন্দে ক্ষোভের সুর! ন্যানো কারখানার জন্য জমি গেছে। না, সানন্দে সিঙ্গুরের ছায়া পড়েনি। কিন্তু, ভোটের আগে ক্ষোভ উগরে দিচ্ছেন জমিহারারা। সানন্দে গায়ের জোরে জমি নেওয়ার অভিযোগও করছেন অনেকে। গাড়ি কারখানার জন্য যাঁদের জমি গেছে তাঁরা রাস্তার ধারে দোকান দিয়ে পেট চালাচ্ছেন। বলছেন, দু-বেলা দু-মুঠো হয়ে যাচ্ছে, এই ঢের! 

টাটাদের প্রকল্পের মাত্র ১ কিলোমিটার দূরে মাধবনগর এলাকা। উন্নয়ন সেখানে পৌছয়নি বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। ক্ষোভে সানন্দে ভোট বয়কটের ডাক বিক্ষুব্ধদের। প্রচারে রাহুল গান্ধীও বলেছেন, 'স্যুট-বুটের সরকার'। জবাব দেওয়ার চেষ্টায় বিজেপি। সাধারণ মানুষের ক্ষোভে এখন সানন্দের নানা প্রান্তে সিঙ্গুরের ছায়া। তবে, সেই ক্ষোভকে আন্দোলনে পরিণত করার মতো কোনও নেত্রী নেই মোদীর গুজরাটে।

আরও পড়ুন-  'বিকাশ রাজ্যে' খাবার জোটে না 'গোমাতা'র!

.