Ayodhya: খোদ অযোধ্যাতেই পিছিয়ে বিজেপিপ্রার্থী! কেন এই উলটপুরাণ?

BJP Trails in Faizabad: কেউ কোনও দিন ভেবেছিল, খোদ অযোধ্যাতেই বিজেপির জয় নিয়ে প্রশ্ন উঠে যাবে? রামমন্দিরের শহর সেটাই দেখল আজ। যে রামমন্দির-প্রশ্নে বিজেপির এত উত্থান, সেই রামমন্দির যে-শহরে সেখানেই বিজেপির এই শোচনীয় অবস্থা কেন?

Updated By: Jun 4, 2024, 01:51 PM IST
Ayodhya: খোদ অযোধ্যাতেই পিছিয়ে বিজেপিপ্রার্থী! কেন এই উলটপুরাণ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেউ কোনও দিন ভেবেছিল, খোদ অযোধ্যাতেই বিজেপির জয় নিয়ে প্রশ্ন উঠে যাবে? রামমন্দিরের শহর সেটাই দেখল আজ। যে রামমন্দির-প্রশ্নে বিজেপির এত উত্থান, সেই রামমন্দির যে-শহরে সেখানেই বিজেপির এই শোচনীয় অবস্থা কেন?

আরও পড়ুন: Hooghly Lok Sabha Election Result: তৃতীয় রাউন্ডে ১৪,১১৯ ভোটে এগিয়ে রচনা বন্দ্যোপাধ্যায়, লড়ছেন লকেট...

আজ, মঙ্গলবার সকালে ভোটের ফলপ্রকাশ হতে-না-হতেই অযোধ্যা থেকে এই আপডেট এসেছে। কী আপডেট? জানা গিয়েছে, ফৈজাবাদে বিজেপির লাল্লু সিংহ অন্তত ৩০০০ হাজার ভোটে পিছিয়ে। যেটা প্রায় দুঃস্বপ্নের মতো। সেখানে এগিয়ে সমাজবাদী পার্টির আওয়াদেশ প্রসাদ। উত্তর প্রদেশের মতো জায়গায় বিজেপির শক্ত ঘাঁটি যেওয়া হওয়া উচিত ছিল যেটা, সেখানে এমন ইঙ্গিতে নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট রাজনৈতিক মহল।

রাজনৈতিক মহলের একাংশের দাবি, নরেন্দ্র মোদী ও বিজেপি'র সম্ভবত এক ও একমাত্র অ্যাজেন্ডা ছিল অযোধ্যায় রামমন্দির তৈরি করা। গত লোকসভা ভোটে, ২০১৯ সালে বিজেপির প্রতিশ্রুতিই ছিল, রামন্দির। ক্ষমতায় এসে, ২০২৪ সালের লোকসভা ভোটের আগেই বিজেপি তাদের কথা রেখেছে। বিশাল আড়ম্বরের সঙ্গে, বিপুল আয়োজেন, বিচিত্র বৈভবে এ বছরের জানুয়ারি মাসে উদ্বোধন হয়েছিল অযোধ্যার রামমন্দিরের, অভিষেক হয়েছে রামলালার।

আরও পড়ুন: Lok Sabha Election Results 2024: শেয়ার বাজারে বড় ধস! কয়েক মিনিটের মধ্যে কোটি কোটি টাকা খোয়ালেন বিনিয়োগকারীরা...

রামলালার তীর্থে বিজেপির এই অবস্থায় চমকে উঠেছে সব মহলই। ধরা গিয়েছিল যে, রামমন্দির-প্রতিষ্ঠা-পরবর্তী ফৈজাবাদ বিজেপির পক্ষে যথেষ্ট নিরাপদ সিট। সেই ফৈজাবাদে তো বটেই, এমনকি উত্তর প্রদেশ জুড়ে আরও ৩০ টি আসনে বিজেপি পিছিয়ে! যা থেকে কোনও কোনও রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের পূর্বাভাসই সত্য বলে মনে হচ্ছে। তাঁরা বলেছিলেন, এনডিএ খুব বেশি হলে ৩০০-র মধ্যেই সীমাবদ্ধ থাকবে, ওদিকে ইন্ডিয়া জোট ২৩০টি আসন পাবে। এখন দেখার শেষ পর্যন্ত সেটাই সত্য হয় কি না!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.