UPA আমলের কপ্টার দুর্নীতিতে এবার নাম জড়াল মনমোহন সিংয়ের

UPA আমলের কপ্টার দুর্নীতিতে এবার মনমোহন সিংকে টানলেন ধৃত বায়ুসেনার প্রাক্তন প্রধান এস পি ত্যাগী। UPA আমলে VVIP-দের জন্য কপ্টার কেনার বরাত দেওয়া হয় বহুজাতিক কোম্পানি ফিন মেকানিকার ব্রিটিশ শাখা অগুস্তা-ওয়েস্টল্যান্ডকে। মোট চুক্তি তিন হাজার ছশো কোটি টাকার। কয়েকবছর পর ইতালির এক আদালতে এই চুক্তির পিছনে দুর্নীতি সামনে আসে। সেই ঘটনায় শুক্রবার এস পি ত্যাগী সহ ৩ জনকে গ্রেফতার করা হয়।

Updated By: Dec 11, 2016, 03:35 PM IST
UPA আমলের কপ্টার দুর্নীতিতে এবার নাম জড়াল মনমোহন সিংয়ের

ওয়েব ডেস্ক : UPA আমলের কপ্টার দুর্নীতিতে এবার মনমোহন সিংকে টানলেন ধৃত বায়ুসেনার প্রাক্তন প্রধান এস পি ত্যাগী। UPA আমলে VVIP-দের জন্য কপ্টার কেনার বরাত দেওয়া হয় বহুজাতিক কোম্পানি ফিন মেকানিকার ব্রিটিশ শাখা অগুস্তা-ওয়েস্টল্যান্ডকে। মোট চুক্তি তিন হাজার ছশো কোটি টাকার। কয়েকবছর পর ইতালির এক আদালতে এই চুক্তির পিছনে দুর্নীতি সামনে আসে। সেই ঘটনায় শুক্রবার এস পি ত্যাগী সহ ৩ জনকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- কপ্টার দুর্নীতিতে প্রাক্তন বায়ুসেনা কর্তা SP ত্যাগী গ্রেফতার

গ্রেফতার করার পর গতকাল আদালতে তোলা ত্যাগীকে। আদালতে তিনি দাবি করেন, কপ্টার কেনার সিদ্ধান্তের সঙ্গে জড়িত ছিল প্রধানমন্ত্রীর দফতর। ২০০৫ সালে সে সময় প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং। প্রাক্তন বায়ুসেনা প্রধানের বিরুদ্ধে অভি‌যোগ, কপ্টার কেনার শর্ত সহজ করে দিয়ে অগুস্তা-ওয়েস্টল্যান্ডকে চপার কেনার বরাত পাইয়ে দেওয়া হয়েছিল। এর জন্য ৪০০ কোটি টাকারও বেশি ঘুষ নেওয়া হয়েছে। এনিয়ে বলতে গিয়ে ত্যাগীর আইনজীবী এন হরিহরণ বলেন, কপ্টার কেনার সিদ্ধান্ত ত্যাগীর একার নয়। এ সঙ্গে জড়িত প্রধানমন্ত্রীর দফতরও।

.