উড়ে এসে থানায় পড়ল গ্রেনেড, পাঞ্জাবের তরণতারণে পাক রকেট হানা!

 যদিও এরফলে কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। পাশাপাশি, থানার ভবনেরও তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে খবর। এই হামলার ঘটনায় জড়িত সন্দেহে ৭ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস।

Updated By: Dec 10, 2022, 02:13 PM IST
উড়ে এসে থানায় পড়ল গ্রেনেড, পাঞ্জাবের তরণতারণে পাক রকেট হানা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উড়ে এসের থানার মধ্যে পড়ল গ্রেনেড। ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের তরণতারণে। থানার মধ্যে উড়ে এসে পড়ে রকেট লঞ্চার থেকে ছোড়া গ্রেনেড। এই রকেট হানার পিছনে পাক যোগ রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মনে করা হচ্ছে যে, পাকিস্তানের খালিস্তানি জঙ্গিরা এই রকেট হানার পিছনে রয়েছে।

শুক্রবার গভীর রাতে, রাত ১টা নাগাদ ঘটনাটি ঘটে। পাঞ্জাবের তরণতারণের ওই থানার মধ্যে উড়ে এসে পড়ে রকেট থেকে ছোঁড়া গ্রেনেড। যদিও এরফলে কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। পাশাপাশি, থানার ভবনেরও তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে খবর। কারণ রকেটটি প্রথমে থানার বাইরের পিলারে গোঁত্তা খায়। তারপর মাটিতে পড়ে যায়। ইতিমধ্যেই এই ঘটনায় ডিজিপি-র নেতৃত্বে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

প্রসঙ্গত, কয়েক দিন আগেই পাকিস্তানের প্রত্যন্ত সরহালি বলে একটি  জায়গায় কুখ্যাত গ্যাংস্টার হরবিন্দর সিং ওরফে রিন্দার মৃ্ত্যু হয়েছে। এখন থানায় গ্রেনেড হামলার পিছনে এই হরবিন্দর সিং রিন্দার দল রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিস। ইতিমধ্যেই এই হামলার ঘটনায় জড়িত সন্দেহে ৭ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস। পাশাপাশি, পুলিস সূত্রে এটাও জানা যাচ্ছে যে, শিখ ফর জাস্টিস বলে একটি সংগঠন নাকি হামলার দায় স্বীকার করেছে।

উল্লেখ্য, ২০২২-এর মে মাসে মোহালি ইন্টেলিজেন্স হেডকোয়ার্টারে হামলার ঘটনা ঘটে। যে হামলার পিছনে মূলচক্রী ছিল হরবিন্দর সিং রিন্দা। তদন্তে উঠে আসে, আইএসআই-এর তরফে এই হরবিন্দর সিং রিন্দা মোহালি ইন্টেলিজেন্স হেডকোয়ার্টারে রকেট লঞ্চারের মাধ্যমে গ্রেনেড হামলা চালানোর জন্য স্থানীয় গ্যাংস্টারদের নিযুক্ত করেছিল। একমাত্র হরবিন্দর সিং রিন্দা ছাড়া, পুলিস ওই হামলার ঘটনায় জড়িত সকলকেই গ্রেফতার করে। হরবিন্দর সিং রিন্দা পাকিস্তানের মাটি থেকে নাশকতা কারবার চালাচ্ছিল। 

আরও পড়ুন, ৪০০ ফিট গভীর গর্তে ৮ বছরের খুদে! ৬৫ ঘণ্টার উদ্ধার অভিযান শেষে মর্মান্তিক পরিণতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.