প্যালেস্তাইন সফরের পর আজ ইজরায়েলে রাষ্ট্রপতি

পৃথিবীর সবচেয়ে বিতর্কিত ভূখণ্ডের সফরে রাষ্ট্রপতি। প্যালেস্তাইন সফরের পর আজ ইজরায়েলে রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির উপস্থিতিতে তেল আভিভে আজ ভারত ও ইজরায়েলের মধ্যে কর সরলীকরণ চুক্তি স্বাক্ষর হবে। অন্যদিকে, ভারতীয় রাষ্ট্রপতির মধ্যস্থতাতেই ইজরালের সঙ্গে অশান্তির শান্তিপূর্ণ সমাধানে রাজি হয়েছে প্যালেস্তাইন। সোমবার প্যালেস্তাইনের শহর রামাল্লায় পৌছন প্রণব মুখোপাধ্যায়। কোনও ভারতীয় রাষ্ট্রপতির এটাই প্রথম প্যালেস্তাইন সফর।

Updated By: Oct 13, 2015, 07:04 PM IST
প্যালেস্তাইন সফরের পর আজ ইজরায়েলে রাষ্ট্রপতি

ওয়েব ডেস্ক: পৃথিবীর সবচেয়ে বিতর্কিত ভূখণ্ডের সফরে রাষ্ট্রপতি। প্যালেস্তাইন সফরের পর আজ ইজরায়েলে রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির উপস্থিতিতে তেল আভিভে আজ ভারত ও ইজরায়েলের মধ্যে কর সরলীকরণ চুক্তি স্বাক্ষর হবে। অন্যদিকে, ভারতীয় রাষ্ট্রপতির মধ্যস্থতাতেই ইজরালের সঙ্গে অশান্তির শান্তিপূর্ণ সমাধানে রাজি হয়েছে প্যালেস্তাইন। সোমবার প্যালেস্তাইনের শহর রামাল্লায় পৌছন প্রণব মুখোপাধ্যায়। কোনও ভারতীয় রাষ্ট্রপতির এটাই প্রথম প্যালেস্তাইন সফর।

প্যালেস্তাইনের স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রের দাবিকে সমর্থন করে ভারত। প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে এই আশ্বাস দিয়েছেন রাষ্ট্রপতি। একইসঙ্গে ইজরায়েলের সঙ্গে শান্তিস্থাপনেও জোর দেন তিনি। মাহমুদ আব্বাসও আশ্বাস দিয়েছেন মহাত্মা গান্ধীর দেখানো পথেই তাঁরা চলতে আগ্রহী। 

.