কালিকাণ্ডে এবার মহারাষ্ট্রে শাসক জোটে ভাঙন?

সুধীন্দ্র কুলকার্নির হেনস্থাকে কেন্দ্র করে কি ভাঙন ধরতে চলেছে মহারাষ্ট্রের শাসক জোটে? শিবসেনা সূত্রে খবর, বিজেপির সঙ্গত্যাগের কথা ভাবছে তারা। শিগগিরই দেবেন্দ্র ফড়নবিশ সরকার থেকে দলীয় মন্ত্রীদের ইস্তফা দেওয়ার নির্দেশ দিতে পারেন শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরে। প্রাক্তন পাক বিদেশমন্ত্রী খুরশিদ মেহমুদ কাসুরির বইপ্রকাশে অনুষ্ঠানে যাওয়ার পথে হেনস্থা করা হয় আডবাণী ঘনিষ্ঠ সুধীন্দ্র কুলকার্নিকে। গাড়ি থেকে নামিয়ে কালি লেপা হয় তাঁর মুখে। ঘটনায় ছয় শিবসেনা কর্মীকে গ্রেফতার করেছে মহারাষ্ট্র পুলিস। এদিকে, মহারাষ্ট্র সরকারের কড়া নিরাপত্তায়, নির্বিঘ্নেই প্রকাশ হয়েছে কাসুরির বই।

Updated By: Oct 13, 2015, 04:22 PM IST
কালিকাণ্ডে এবার মহারাষ্ট্রে শাসক জোটে ভাঙন?

ওয়েব ডেস্ক: সুধীন্দ্র কুলকার্নির হেনস্থাকে কেন্দ্র করে কি ভাঙন ধরতে চলেছে মহারাষ্ট্রের শাসক জোটে? শিবসেনা সূত্রে খবর, বিজেপির সঙ্গত্যাগের কথা ভাবছে তারা। শিগগিরই দেবেন্দ্র ফড়নবিশ সরকার থেকে দলীয় মন্ত্রীদের ইস্তফা দেওয়ার নির্দেশ দিতে পারেন শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরে। প্রাক্তন পাক বিদেশমন্ত্রী খুরশিদ মেহমুদ কাসুরির বইপ্রকাশে অনুষ্ঠানে যাওয়ার পথে হেনস্থা করা হয় আডবাণী ঘনিষ্ঠ সুধীন্দ্র কুলকার্নিকে। গাড়ি থেকে নামিয়ে কালি লেপা হয় তাঁর মুখে। ঘটনায় ছয় শিবসেনা কর্মীকে গ্রেফতার করেছে মহারাষ্ট্র পুলিস। এদিকে, মহারাষ্ট্র সরকারের কড়া নিরাপত্তায়, নির্বিঘ্নেই প্রকাশ হয়েছে কাসুরির বই।

শিবসেনা সূত্রে খবর, তাতেই চটেছেন উদ্ভব ঠাকরে। তবে বিশেষজ্ঞরা বলছেন, রাজনৈতিক স্বার্থেই বিজেপির সঙ্গত্যাগ করতে পারে শিবসেনা। মহারাষ্ট্রে ফড়নবিশ সরকারের জনপ্রিয়তা নাকি ক্রমশ কমছে। বিজেপির সঙ্গে থেকে আসন্ন পুরভোটে তার রাজনৈতিক গুনাগার দিতে চায় না শিবসেনা। গত রবিবার মুম্বইয়ে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানেও যোগ দেননি উদ্ভব ঠাকরে।

.